Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বদলি হওয়া শিক্ষককে ফেরাতে ডিসি অফিসে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৯

জেলা প্রশাসকের কার্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: সারাবাংলা

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে সদরে বদলি হওয়া এক শিক্ষককে ফের স্কুলে ফেরাতে জেলা প্রশাসক কার্যালয় ফটকে অবস্থান নিয় বিক্ষোভ করেছে আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস হাই স্কুল শিক্ষার্থীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় ওই স্কুলের শতাধিক ছাত্রী। দুই ঘণ্টাব্যাপী বিক্ষোভে তারা বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে। পাশাপাশি ভূগোলের শিক্ষক মো. ইব্রাহিম কবিরকে আবারও বিদ্যালয়ে ফেরানোর দাবিতে স্লোগান দেয়।

বিক্ষোভকারী ছাত্রীরা জানায়, আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস হাই স্কুলে বিভিন্ন অনিয়ম ও কোচিং বাণিজ্যের প্রতিবাদ করার কারণে কিছু শিক্ষকের রোষানোলে পড়েন বিদ্যালয়ের ভুগোল শিক্ষক মো. ইব্রাহিম কবির। তাদের যোগসাজশেই সম্প্রতি ইব্রাহিম কবিরকে বদলি করা হয়। এতে আসন্ন বার্ষিক পরীক্ষার আগে ভূগোল বিষয়ে পাঠ অর্জন নিয়ে বিপাকে পড়তে হয়েছে বলে অভিযোগ করছে শিক্ষার্থীরা। তারা দ্রুত শিক্ষক ইব্রাহিমকে ফের বিদ্যালয়ে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা নিতে দাবি জানায়।

বদলি হওয়া শিক্ষককে স্কুলে ফেরানোর দাবি জানায় শিক্ষার্থীরা। ছবি: সারাবাংলা

পরে শিক্ষার্থী প্রতিনিধির সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফিফা খানের আশ্বাসে শিক্ষার্থীর বিক্ষোভস্থল ত্যাগ করে।

সদরের ইউএনও আফিফা খান বলেন, বিক্ষোভকারী শিক্ষার্থীদের কথা জেলা প্রশাসক শুনেছেন। তাদের সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগে বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল বলেন, শিক্ষকদের বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়ায়। এটি আমাদের হাতে নয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের হাতে। বদলি হওয়া ওই শিক্ষক বিভিন্ন সময় মিটিংয়ে অশালীন কথাবার্তা বলতেন, অন্য শিক্ষকদের বিষয়ে অভিযোগ করতেন। তবে কোনো শিক্ষক যদি কোচিং বাণিজ্য চালু করে থাকেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

বদলি শিক্ষক মুন্সীগঞ্জ শিক্ষার্থীদের বিক্ষোভ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর