Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছে দিতে হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৭

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা শুধু একটা বিষয় চিন্তা করেছেন এই দেশ বঙ্গবন্ধু স্বাধীন করে দিয়ে গেছেন, কাজেই এ দেশের মানুষের ভাগ্য গড়ে তাদের দারিদ্র্যের হাত থেকে মুক্তি দিতে হবে। গৃহহীন মানুষকে ঘর দিতে হবে, তাদের শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। মানুষকে উন্নত জীবন দেওয়ার মাধ্যমে স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছে দিতে হবে।’

বিজ্ঞাপন

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রূপগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার উপহার জমি ও ঘর হন্তান্তর অনুষ্ঠানে তি‌নি এসব কথা বলেন। এসময় উপজেলার তারাবো পৌরসভার কান্দাপাড়া ও কাঞ্চন পৌরসভার বিরাবো এলাকায় গৃহহীন ও ভূমিহীন ২৩টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন মন্ত্রী।

বাংলাদেশে একজন মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সব গৃহহীন মানুষ যাতে জমিসহ বাড়ি পায় তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।’

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করছেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। আমাদের জনগোষ্ঠী, স্মার্ট জনগোষ্ঠী হিসেবে গড়ে উঠবে। আমাদের অর্থনীতি হবে স্মার্ট, আমাদের কৃষি হবে স্মার্ট, আমাদের স্বাস্থ্য হবে স্মার্ট। তৃণমূল পর্যন্ত বাংলাদেশের প্রতিটি মানুষের উন্নত জীবন হবে। প্রত্যেকটা গ্রামের মানুষ শহরের নাগরিক সুবিধা পাবে।’

‘আওয়ামী লীগ যাদের ঘর নাই, বাড়ি নাই, মাথা গোঁজার ঠাঁই নেই, রাস্তার পাশে পড়ে থাকে তাদের ঘর-বাড়ি বানিয়ে জীবন-জীবিকার ব্যবস্থা করে দিচ্ছে। বঙ্গবন্ধুর বাংলায় আর একটি মানুষও ভূমিহীন বা গৃহহীন থাকবে না। সরকার ৩৫ লাখ মানুষকে ঘর করে দিয়েছে, আর অল্প কিছুদিনের মধ্যে আরও ৪০ লাখ মানুষকে ঘর করে দেবে। জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন, দেশ স্বাধীন করলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সক্ষম হয়েছেন, দে‌শের মানুষের মুখে হা‌সি ফু‌টিয়েছেন’, বলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

এদিকে জ‌মিসহ ঘর পেয়ে আবেগ-আপ্লুত পড়েন ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো। প্রধানমন্ত্রীর দেওয়া উপহার জমিসহ আধপাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন পরিবারগুলো। তারা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফয়সাল হক, রূপগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হক, তারাবো পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান জাকা‌রিয়া, তারাবো পৌরসভার সংর‌ক্ষিত নারী কাউন্সিলর লায়লা পারভীন, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপ‌তি তান‌জির আহমেদ রিয়াজসহ অনেকে।

উল্লেখ্য, ভূমিহীন ও গৃহহীনদের জন্য দুই শতাংশ জমিতে নির্মাণ করা প্রতিটি বাড়িতে দু’টি বেড রুম, একটি রান্নাঘর, একটা ইউটিলিটি রুম, একটা টয়লেট ও একটা বারান্দা রয়েছে। বারান্দার সামনে ফাঁকা জায়গাও রয়েছে।

সারাবাংলা/এমও

বস্ত্র ও পাটমন্ত্রী স্বাধীনতার সুফল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর