Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলচ্চিত্রকার রাজুর কাব্যগ্রন্থ ‘হাসিনা কাব্য’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কাব্যগ্রন্থ লিখলেন দেশের জনপ্রিয় চলচ্চিত্রকার জাকির হোসেন রাজু। মাতৃভাষা প্রকাশ থেকে প্রকাশিত এই কাব্যগ্রন্থটির নাম রাখা হয়েছে ‘হাসিনা কাব্য’।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ভিআইপি প্রোজেকশান হলে এই কাব্যগ্রন্থটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হলো। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালক (অর্থ ও প্রশাসন) ঈশান আলী রাজা বাঙালির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন চলচ্চিত্রকার কাজী হায়াৎ, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব শাখাওয়াত মুন, জাসদ (ইনু)’র যুগ্ম-সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, প্রকাশক নেসার উদ্দিন আইয়ুব এবং পৃষ্ঠপোষক এ টি এম নেয়ামুল বশির।

‘হাসিনা কাব্য’ প্রসঙ্গে এর লেখক চলচ্চিত্রকার জাকির হোসেন রাজু বলেন, ‘এই কাব্যগ্রন্থে রয়েছে মাত্র ১০টি কবিতা। যার সবগুলো অনু-কবিতাই বলা যায়। আমার দৃঢ় বিশ্বাস এই কবিতা একটি সময় আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রীকে নিয়ে মানুষের মধ্যে এক অন্যরকম অনুভূতি সৃষ্টি হবে।’

এই কাব্যগ্রন্থের কবিতাগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ মুহূর্তকে নিয়ে লিখেছেন, তাই এই গ্রন্থের নাম ‘হাসিনা কাব্য’ রেখেছেন বলেই জানালেন তিনি।

পুরো আয়োজনটির সঞ্চালনায় ছিলেন চলচ্চিত্র অভিনেতা সায়মন সাদিক।

সারাবাংলা/এএসজি

জাকির হোসেন রাজু হাসিনা কাব্য


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর