Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়বে দিনের তাপমাত্রা: আবহাওয়া অধিদফতর

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৯

ঢাকা: সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে দেশের তিন বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, আগামী দুই একদিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি সম্ভাবনা রয়েছে। তবে লঘুচাপ সৃষ্টি হলে সক্রিয় মৌসুমি বায়ু এবং লঘুচাপের প্রভাবে দেশের ওপর বৃষ্টি বাড়তে পারে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মনোয়ার হোসেন আরও বলেন, আগামী দুদিনে আবহাওয়া পরিস্থিতি খুব একটা পরিবর্তন হবে না। তবে পরবর্তী পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সারাবাংলা/এনইউ

আবহাওয়া অধিদফতর তাপমাত্র দিন রাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর