Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকারের পদত্যাগ ছাড়া জনগণ রাজপথ ছাড়বে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২৩ ১৩:৫৬

ময়মনসিংহ: সরকারের পদত্যাগ ছাড়া জনগণ রাজপথ ছাড়বে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

রোববার (১ অক্টোবর) সকালে ময়মনসিংহের বগার বাজারে রোডমার্চপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সরকার পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়ার মুক্তির এক দফ দাবিতে এই রোড মার্চ হয়। সকাল সাড়ে ১১টায় ময়মনসিংহের ত্রিশালের বগার বাজার এই রোড মার্চ শুরু হয়। এটি ১১৪ কিলোমিটার পথ অতিক্রম করে কিশোরগঞ্জ গিয়ে শেষ হবে।

গত ২১ সেপ্টেম্বর সিলেট বিভাগ, ২৩ মার্চ বরিশাল বিভাগ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোড মার্চ করেছে বিএনপি। এটি তাদের চতুর্থ রোড মার্চ।

ড. মঈন খান বলেন, ‘আজকে আমরা রাজপথে নেমেছি। আপনারা এই প্রত্যায় নিন যতক্ষণ পর্যন্ত না আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনব ততক্ষণ পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাব না এবং যতক্ষণ পর্যন্ত এই জনপ্রতিনিধিবিহীন সরকার ক্ষমতায় অধিষ্ঠিত আছে ততক্ষণ পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না।’

তিনি বলেন, ‘বিগত এক বছর যাবত আমরা কোটি কোটি মানুষকে সম্পৃক্ত করে রাজপথে সমাবেশ করছি, মিছিল করছি, মিটিং করছি। আমাদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে দেশের মানুষ এই সরকারের প্রতি অনাস্থা দিয়েছে। কাজেই এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই। যত শিগগিরই তারা ক্ষমতা থেকে বিদায় নেবে তত দেশের মঙ্গল।’

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আগামী দিনে আন্দোলন আরও জোরদার হবে। কারণ, মানুষ বাঁচতে চায়, এ দেশের গরীব মানুষের আর বাঁচার উপায় নাই। জিনিসপত্রের দাম যে হারে বাড়ছে,তাতে মানুষ জীবন বাঁচাতে পারবে না।’

‘কাজেই যদি বাঁচতে চান, যদি সন্মানের সঙ্গে বাঁচতে চান, হালাল উপার্জন করে বাঁচতে চান, যদি মর্যাদার সাথে জীবনযাপন করতে চান, নিজের ভোট নিজে দিতে চান তাহলে এই সরকারের পতন ঘটাতে হবে, নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। আগামী দিনে এই লড়াই হবে, এই লড়াইয়ে আমাদের জিততে হবে’— বলেন নজরুল ইসলাম খান।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কোষাধ্যক্ষ রশিদুজ্জামান মিল্লাত, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, ওয়ারেছ আলী মামুন, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানি, ছাত্র দলের রাশেদ ইকবাল খান, রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ বক্তব্য দেন।

সারাবাংলা/এজেড/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর