Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইবি থেকে ৩ জন স্থায়ীসহ ৬ শিক্ষার্থী বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০২৩ ১৭:৩৪

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেডিকেল ভাঙচুর ও র‍্যাগিংয়ের ঘটনার তিন শিক্ষার্থীকে স্থায়ী ও  অপর তিনজনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কার্যালয়ে তার সভাপতিত্বে ছাত্র-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সভা সূত্রে জানা গেছে, গত ১০ জুলাই মেডিক্যাল ভাংচুরের ঘটনায় আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রেজোয়ান সিদ্দিক কাব্যের সংশ্লিষ্টতা প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। ওই ঘটনায় কাব্যের সঙ্গে থাকলেও সরাসরি তাদের সম্পৃক্ত না থাকায় অপর দুই শিক্ষার্থী সালমান আজিজ, আতিক আরমানকে সতর্ক করা হয়েছে।

এদিকে গত ৯ সেপ্টেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের প্রমাণ পাওয়ায় ও তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করা হয়। তারা হলেন হিশাম নাজির শুভ ও মিজানুর রহমান ইমন। এ ছাড়া এক বছর বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন শাহরিয়ার পুলক, শেখ সালাউদ্দীন সাকিব ও সাদমান সাকিব আকিব। তারা ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, তদন্ত কমিটির সুপারিশ ও মিটিংয়ে আলোচনা সাপেক্ষে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেজুলেশনের কাজ সম্পন্ন হলে জড়িতদের অফিশিয়াল চিঠি পাঠানো হবে।

সারাবাংলা/একে

ইবি ইসলামী বিশ্ববিদ্যালয় টপ নিউজ বহিষ্কার র‍্যাগিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর