Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চারণ কবি রাধাপদ রায়ের ওপর হামলা: প্রধান আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৩ ১৮:৪১

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বটতলা গ্রামের কবি রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৪ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে কুড়িগ্রাম জেলা শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় তার ছেলে যুগল রায় বাদি হয়ে গত ১ অক্টোবর দুই জনকে আসামি করে নাগেশ্বরী থানায় একটি মামলা দায়ের করে। মামলার পর থেকে আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রাখে পুলিশ। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে প্রধান আসামি রফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। অপর আসামি কদুর আলীকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘মাছ ধরাকে কেন্দ্র করে এবং পারিবারিক পূর্ব শত্রুতার জেরে রাধাপদ রায়কে মারধরের ঘটনায় প্রধান আসামি রফিকুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে। অপর আসামি কদুর আলীকেও গ্রেফতারের চেষ্টা চলছে।’

তিনি আরও বলেন, ‘এই বিষয়টি একান্তই ব্যক্তিগত। আপনারা সবাই জানেন এটি পারিবারিক ঘটনা। কেউ কেউ এটিকে অন্যভাবে প্রচারণাও চালিয়েছে। ভুয়া তথ্য না ছড়ানোর জন্য সবাইকে অনুরোধ করছি। আমরা কবিকে দেখাশোনা করছি। তার ছেলেমেয়ে আমাদের বলেছে বিষয়টি পারিবারিক।’

গত ৩০ সেপ্টেম্বর পূর্ব শত্রুতার জেরে নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারপাড় বটতলা গ্রামের নদীতে মাছ ধরতে গেলে কবি রাধাপদ রায়ের হামলা চালিয়ে গুরুতর আহত করে প্রতিবেশি দুই ভাই রফিকুল ও কদুর আলী। পরে স্থানীয়রা কবিকে উদ্ধার করে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি এখন সেখানেই চিকিৎসাধীন।

চারণ কবি রাধাপদ রায়কে মারধরের ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। স্থানীয়রাও এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।

সারাবাংলা/এমও

রাধাপদ রায় হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর