Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় সিএমপির তদন্ত কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৩ ২২:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গ্রেফতারের পর পুলিশ হেফাজতে ‘অসুস্থ হয়ে’ দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নগর পুলিশ। এতে নগর গোয়েন্দা পুলিশের উত্তর জোনের উপ-কমিশনারকে প্রধান করা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বিকেলে নগর পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় তিন সদস্যের কমিটিকে তদন্ত করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। কমিটির অপর সদস্যরা হলেন- নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) এবং বিশেষ শাখার সহকারী কমিশনার।

নগর পুলিশের উপ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান সারাবাংলাকে বলেন, ‘দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় উনার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনের মধ্যে স্বাভাবিকভাবেই কিছু প্রতিক্রিয়া তৈরি হয়েছে। গ্রেফতারের ক্ষেত্রে বিধিবর্হিভূত কোনো কাজ করা হয়েছে কিনা এবং থানায় নিয়ে যাওয়ার পর তার সঙ্গে নিয়মবর্হিভূত কোনো আচরণ করা হয়েছে কিনা- সেটা নির্ণয়ের জন্য কমিশনার স্যার তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।’

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে নগরীর চান্দগাঁও থানা পুলিশ দুদকের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে (৬৪) গ্রেফতার করে। তার বাসা নগরীর চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকায়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, হুমকি-ধমকি ও মানহানির অভিযোগে আদালতে দায়ের হওয়া একটি মামলায় পরোয়ানামূলে পুলিশ শহীদুল্লাকে গ্রেফতার করে থানায় নিয়েছিল। তাকে চান্দগাঁও থানার অফিসার ইনচার্জের (ওসি) কক্ষে বসানোর পর তিনি অসুস্থবোধ করতে থাকেন। হৃদরোগে আক্রান্ত শহীদুল্লাহ’র মুখে এ সময় ইনহেলার স্প্রে করেন তার সঙ্গে যাওয়া ছোট ভাই।

কিন্তু অবস্থার দ্রুত অবনতি হতে শুরু করলে ছোট ভাইয়ের চাহিদা অনুযায়ী পুলিশ শহীদুল্লাহকে বেসরকারি পার্কভিউ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, শহীদুল্লাহ’র পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের কাছে অভিযোগ করা হয়েছে, গ্রেফতারের সময় তার সঙ্গে নির্দয় আচরণ করা হয়েছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

তদন্ত কমিটি দুদকের সাবেক কর্মকর্তা মৃত্যু সিএমপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর