Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বামী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্ত্রী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২৩ ১৮:০৬

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জে স্বামী হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্ত্রী বিবি কুলসুমকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৭ অক্টোবর) সকালে তাকে গ্রেফতার করে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোর্পদ করা হয়।

গ্রেফতার বিবি কুলসুম উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের মধ্য নরোত্তপুর গ্রামের ওয়াহেদ আলী সর্দার বাড়ির আবুল হোসেনের মেয়ে।

এর আগে, শুক্রবার রাতে সদর উপজেলার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, নরোত্তপুর ইউনিয়নের মিজি বাড়ির দৃষ্টি প্রতিবন্ধী শহীদ উল্যার সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় একই একই গ্রামের বিবি কুলসুমের। ১২ বছরের সংসারে তাদের তিন মেয়ের জন্ম হয়। অন্ধ শহীদ বেকার হওয়ায় স্ত্রী কুলসুম সেলাই কাজ করে পরিবারের খরচ চালাতেন। সেলাই কাজ করে বিমা কোম্পানিতে এক লাখ ৫০ হাজার টাকা সঞ্চয় করেন। সংসারের সুখের আশায় শহীদের বাবার ঘর মেরামত করতে ওই টাকা দিয়ে দেয়। পরে সেই টাকা ফেরত দেওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে পারিবারিক কলহ তৈরি হয়।

পুলিশ আরও জানায়, ২০১৮ সালে কুলসুম ও শহিদ উল্যাহর মধ্যে ঝগড়া হয়। এ সময় কুলসুমের বাবার সামনে তার স্বামী কুলসুমকে গালাগালি ও মারধর করে। এক পর্যায়ে রাগে কুলসুম অন্ধ স্বামী শহিদ উল্যাহকে গরম তেলের কড়াইয়ে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় শহীদের মৃত্যু হয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে কুলসুমসহ তার পরিবারের সদস্যরা আত্মগোপনে চলে যায়। এ ঘটনায় আদালতে মামলা হয়। আদালত আসামিদের অনুপস্থিতিতে বিবি কুলসুমকে মৃত্যুদণ্ড এবং তার মা লিলি বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গোপন সংবাদের ভিত্তিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করে পুলিশ। শনিবার সকালে আসামিকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোর্পদ করা হয় বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠান বলে জানান তিনি।

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর