Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চূড়ান্ত কর্মসূচি ঠিক করতে সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২৩ ২২:১৭

ঢাকা: সরকার পতনের এক দফা আন্দোলনের চূড়ান্ত কর্মসূচি ঠিক করতে শরিক জোট ও দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করেছে বিএনপি।

বুধবার (১১ অক্টোবর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট এবং লেবার পার্টির নেতাদের সঙ্গে আলাদাভাবে বৈঠক হয়।

এ তিনটি বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে বক্তব্য রাখেন। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

১২ দলীয় জোটের বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, বিএলডিপি শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামায়ে ইসলামের মনসুর হাসান রায়পুরী, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাপপা (তাসমিয়া প্রধান) রাশেদ প্রধান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, লেবার পার্টির(একাংশ) ফারুক রহমান, ইসলামী ঐক্যজোটের আবদুল করিম ও ইসলামিক পার্টির আবুল কাশেম।

জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠকে উপস্থিত ছিলেন, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপা(লুতফুর রহমান) খন্দকার লুতফুর রহমান, এসএম শাহাদাত, গণদলের এটিএম গোলাম মওলা চৌধুরী, আবু সৈয়দ, বিকল্পধারার নুরুল আমিন বেপারী, শাহ আহমেদ বাদল, ন্যাপের এমএন শাওন সাদেকী, আবদুল বারিক, সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম, মাইনোরিটি জনতা পার্টির সুকৃতি কুমার মণ্ডল, দিলীপ কুমার দাস, মুসলিম লীগের নাসিম খান, এনডিপির আবু তাহের, আবদুল্লাহ আল হারুন সোহেল এবং ডেমোক্রেটিক লীগের আকবর হোসেন।

বাংলাদেশ লেবার পার্টির বৈঠকে উপস্থিত ছিলেন, মোস্তাফিজুর রহমান ইরান, এসএম ইউসুফ আলী, আমিনুল ইসলাম, রাম কৃষ্ণ সাহা ও জহুরা খাতুন জুই।

গত বছর ১০ ডিসেম্বর থেকে সরকারের পতনের রূপরেখা ঘোষণা করে বিএনপি তার সমমনা জোট গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টি, এনডিএম প্রভৃতি জোটকে নিয়ে যুগপৎ আন্দোলনের শুরু করে।

সারাবাংলা/এজেড/এমও

চূড়ান্ত কর্মসূচি বিএনপির বৈঠক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর