Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুহিব্বুল্লাহ হত্যা: আরসা নেতা সমিউদ্দিন কুতুপালংয়ে গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২৩ ০৯:৩১

কক্সবাজার: বহুল আলোচিত রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যায় আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কিলার গ্রুপের প্রধান নুর কামাল ওরফে সমিউদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় দেশি-বিদেশি কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, মুহিবুল্লাহ হত্যা মামলার এজাহারভূক্ত আসামি সমিউদ্দিন। রোববার (১৫ অক্টোবর) রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাবের সহকারী পরিচালক আবু সালাম জানান, গ্রেফতার নুর কামাল ওরফে সমিউদ্দিন (৪৫) আরসা’র কিলার গ্রুপের প্রধান। তিনি মুহিবুল্লাহ হত্যার পরিকল্পনা বাস্তবায়নের সমন্বয়কারী এবং ঘটনায় সরাসরি অংশ নেন।

তিনি বলেন, ‘রোববার রাতে কুতুপালং শরণার্থী শিবিরের একটি গোপন আস্তানায় সমিউদ্দিনের অবস্থান করার খবর পায় র‌্যাব। সন্দেহজনক আস্তানাটি ঘেরাও করলে সে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।’

তিনি আরও জানান, র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের পৃথক একাধিক দল আরসা’র বিভিন্ন আস্তানায় অভিযান চালাচ্ছে। অভিযান শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং শরণার্থী শিবিরের নিজ কার্যালয়ে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর হিউম্যান রাইটসের সভাপতি মাস্টার মুহিব্বুল্লাহ রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এ ঘটনায় উখিয়া থানা পুলিশ ২০২২ সালের ১৩ জুন আরসা প্রধান আতাউল্লাহ জুনুনিসহ ২৯ জনের নাম উল্লেখ ও আরও ৭ জনকে অজ্ঞাত দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করে। বর্তমানে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে মুহিব্বুল্লাহ হত্যা মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

সারাবাংলা/এমও

আরসা নেতা কুতুপালং গ্রেফতার মুহিব্বুল্লাহ হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর