Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিছন্নকর্মীদের যৌন নিপীড়ন: চসিকের ওয়ার্ড সচিব বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৩ ২১:৩৪

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিছন্নকর্মীদের সঙ্গে ‘বিকৃত’ যৌন নিপীড়নের অভিযোগে ওয়ার্ড সচিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম তাকে সাময়িক বরখাস্তের অফিস আদেশ জারি করেন।

অভিযুক্ত মোতাহের হোসেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ২০ নম্বর দেওয়ানবাজার ওয়ার্ড সচিবের দায়িত্বে ছিলেন।

গত ১১ অক্টোবর কয়েকজন পরিচ্ছন্নকর্মী (সেবক) মেয়রের কাছে অভিযোগ করেন, ওয়ার্ড সচিব মোতাহের হোসেন দীর্ঘদিন ধরে নানা অজুহাতে ভয়ভীতি দেখিয়ে ওয়ার্ডের মহিলা ও পুরুষ পরিচ্ছন্নকর্মীদের যৌন নিপীড়ন করে আসছেন। নিয়ম অনুযায়ী ওয়ার্ডের সুপারভাইজারের পরিচ্ছন্ন কার্যক্রম তদারক করার কথা। কিন্তু মোতাহের সেই নিয়ম ভেঙ্গে পরিচ্ছন্ন কার্যক্রম তদারকির নামে তাদের হয়রানি করে আসছেন।

কর্মস্থলে উপস্থিত থাকলেও মোতাহের হোসেনকে টাকা না দিলে হাজিরা খাতায় স্বাক্ষর করতে দেন না বলে অভিযোগ করেন তারা। কেউ নির্ধারিত সময়ের পরে এলে তাকে মোতাহেরের বিকৃত যৌন নিপীড়েনের শিকার হতে হয় বলে অভিযোগে উল্লেখ আছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় মোতাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযোগ তদন্তের জন্য প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

তবে অভিযুক্ত মোতাহের হোসেন দাবি করেছেন, কর্মস্থলে শৃঙ্খলা আনার জন্য চাপ দেয়ায় পরিচ্ছন্নকর্মীদের প্রতারণার শিকার হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

ওয়ার্ড সচিব চসিক টপ নিউজ বরখাস্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর