Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশ অগ্রযাত্রা বজায় রেখেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৩ ২১:০১

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক এবং ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশের ধারাবাহিক অগ্রযাত্রা বজায় রেখেছে।’

বুধবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় রূপগঞ্জ উপজেলার ৫৪টি পূজা মণ্ডপে অনুদানের চেক বিতরণকালে মন্ত্রী এসব কথা ব‌লেন। মুড়াপাড়া এলাকায় নারায়ণগঞ্জ জেলা প‌রিষদের উদ্যো‌গে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ব‌লেন, ‘আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। বর্তমান আওয়ামী লীগ সরকার জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার উন্নয়ন করে যাচ্ছে।’

এসময় মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান বস্ত্র ও পাটমন্ত্রী।

নারায়ণগঞ্জ জেলা প‌রিষদের চেয়ারম্যান চন্দন শীলের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প‌রিষদের সদস্য মোহাম্মদ আনছার আলী, নারায়ণগঞ্জ জেলা প‌রিষদের সদস্য শীলা রানী পাল, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন প‌রিষদের সভাপ‌তি গণেশ চন্দ্র পাল, উপজেলা পূজা উদযাপন প‌রিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম চন্দ্র দাস, যুবলীগ নেতা সুব্রত দাসসহ অনেকে।

অপরদি‌কে, বুধবার সন্ধ্যায় মুড়াপাড়া এলাকায় কেন্দ্রীয় পূজামণ্ডপ প‌রিদর্শন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

সারাবাংলা/এমও

অগ্রযাত্রা গোলাম দস্তগীর গাজী ধর্ম নিরপেক্ষ পূজা বস্ত্র ও পাটমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর