Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি কর্মীদের হামলায় ১০ সাংবাদিক আহত: বিএফইউজে

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৩ ২১:৫৩

ঢাকা: শনিবার (২৮ অক্টোবর) পেশাগত দায়িত্ব পালনকালে বিএনপিকর্মীদের হামলায় অন্তত দশজন গণমাধ্যমকর্মী আহত হয়েছে বলে জানিয়েছে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। সাংবাদিকদের ওপর এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে সংগঠনটি। তবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের দেখতে গিয়ে জানিয়েছেন, বিএনপির হামলায় অন্তত ২০ জন সাংবাদিক আহত হয়েছেন।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় এক বিবৃতিতে বিএফইউজে নেতারা হামলার ঘটনার তীব্র নিন্দা জানান। পাশাপাশি হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ।

বিজ্ঞাপন

বিবৃতিতে তারা জানান, শনিবার বিএনপির ডাকা সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীরা নগরীর বিভিন্ন স্থানে ভাঙচুর, অগ্নিসংযোগ চালাতে গেলে সেই দৃশ্য ধারণ করেন সাংবাদিকরা। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বিএনপি ও জামায়াতকর্মীরা। তারা হামলে পড়েন সাংবাদিকদের ওপর।

এতে বলা হয়, রাজধানীতে সহিংসতার তথ্য ও ছবি সংগ্রহ করতে গিয়ে বিএনপি কর্মীদের হামলায় অন্তত ১০ জন গণমাধ্যমকর্মী আহত হয়েছে। এ সময় তাদের পিটিয়ে রক্তাক্ত করা হয়। আহত পাঁচ সাংবাদিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় ভাঙচুর করা হয়েছে ক্যামেরা, ছিনিয়ে নেওয়া হয়েছে মোবাইল ফোন।

শনিবার বিএনপি ও জামায়াতের সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হয়েছেন দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়া জার্নালিস্ট শেখ নাসির। তার ওপর হামলা করে বিএনপি কর্মীরা। রাজারবাগ এলাকায় একুশে টেলিভিশনের গাড়িতে হামলা চালিয়ে ক্যামেরা ভাঙচুর করে জামায়াত- বিএনপির কর্মী। এসময় আহত হন একুশে টিভির সাংবাদিক তৌহিদুর রহমান ও ক্যামেরা পারসন আরিফুর রহমান। নাইটিঙ্গেল মোড়ে ভাঙচুর করা হয় যমুনা টেলিভিশনের একটি গাড়ি।

বিজ্ঞাপন

এদিকে আরামবাগ মোড়ে নটরডেম কলেজের সামনে বিএনপির কর্মীদের হাতে লাঞ্ছিত হতে হয়েছেন ভোরের কাগজের ফটো সাংবাদিক মাসুদ পারভেজ আনিস। তিনি জানিয়েছেন, তাকে মারধর করে ক্যামেরা নিয়ে গেছে যুবদলকর্মীরা।

তিনি বলেন, আওয়ামী লীগের পোস্টার ফেস্টুনে রাস্তার মাঝে আগুন দেওয়ার ছবি তুলতে গেলে তারা হামলা চালায়। নয়া পল্টন সংলগ্ন নাইটেঙ্গেল মোড়ে বিএনপি কর্মীদের হাতে আহত হয়েছেন সময় টিভির সাংবাদিক মারুফ।

হামলায় মারাত্মক আহত হয়েছেন দৈনিক কালবেলার সাংবাদিক রাফসান জানি। প্রাণ বাঁচাতে তিনি সেগুনবাগিচার দিকে দৌড় দিলে হামলাকারীরা তার পিছু নিয়ে ব্যাপক মারধর করে। একপর্যায়ে রাফসান রাস্তায় পড়ে যান। এ সময় তার মাথা ও সারা শরীরে বেদমভাবে আঘাত করা হয়। পরে অন্য সাংবাদিকরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান।

বিএফইউজে নেতারা বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলাকারীরা যেন কোনো ছাড় না পায় সে জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।’

সারাবাংলা/আরএফ/একে

টপ নিউজ বিএফইউজে সাংবাদিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর