Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১৭০৮

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২৩ ১৯:১০

ঢাকা: রোববার (২৯ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার (৩০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আটজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা ও ঢাকার বাইরে চার জন করে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩৪১ জন।

একই সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৭০৮ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭৪ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৩৩৪ জন।

বিজ্ঞাপন

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৬৯ হাজার ৩৮৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৯৮ হাজার ৭৫৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৭০ হাজার ৬৩২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ছয় হাজার ৪৬৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৭৮৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৬৭৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৬১ হাজার ৫৮৪ জন। এর মাঝে ঢাকায় ৯৬ হাজার ১৬৩ এবং ঢাকার বাইরে এক লাখ ৬৫ হাজার ৪২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এনইউ

ডেঙ্গু মৃত্যু হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর