Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবরোধে গাড়ি চলাচল অব্যাহত থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২৩ ১৯:১৬

ফাইল ছবি

ঢাকা: আগামী ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিন ঢাকাসহ সারাদেশে বিএনপির অবরোধ কর্মসূচির সময়ে যাত্রী ও পণ্যবাহী গাড়ি চলাচল করবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। এই তিনদিন পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক রাখার জন্য সারাদেশের পরিবহন মালিক-শ্রমিকদের অনুরোধ জানানো হয়।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, দুপুরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে মালিক শ্রমিকদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অবরোধের সময় গাড়ি চলাচল অব্যাহত রাখার বিষয়টি চূড়ান্ত হয়।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বিএনপি-জামায়াতের ডাকা আগামী মঙ্গলবার (৩১ অক্টোবর, বুধবার (১ নভেম্বর) ও বৃহস্পতিবারের (২ নভেম্বর) অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল অব্যাহত থাকবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।

সভায় পরিবহন নেতারা বলেন, বিএনপি-জামায়াত সমাবেশ ও হরতাল কর্মসূচির নামে ঢাকাসহ সারাদেশে ১৩টি গাড়িতে অগ্নিসংযোগ করে ধ্বংস করেছে এবং শতাধিক গাড়ি ভাঙচুর করেছে। এছাড়া ঢাকায় অছিম পরিবহনের গাড়িতে থাকা নাঈম নামে একজন শ্রমিককেও পুড়িয়ে হত্যা করেছে। আন্দোলনের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ কোনোভাবেই বরদাস্ত করা যায় না।

নেতারা এ ধরনের ধ্বংসাত্মক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের জরুরিভাবে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণের ব্যবস্থা নিতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

বিজ্ঞাপন

এছাড়া অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচল যেন কোনোভাবে বাঁধাগ্রস্ত না হয় সেজন্য রাজধানীসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু রায়হান, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস উদ্দিন এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এনএস

পরিবহন মালিক সমিতি বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর