Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৭৯৪, মৃত্যু আরও ৯ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২৩ ১৯:২৬

ঢাকা: রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (৬ নভেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৭৯৪ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৭ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৩৭৭ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৮১ হাজার ৬৯৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে ছয়জনের, ঢাকার বাইরে তিনজনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪১৭ জন।

সোমবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র ঢাকার দুই সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ এক হাজার ৫৬৭ জন। এক লাখ ৮০ হাজার ১৩১ জন ঢাকার দুই সিটি করপোরেশনের বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ছয় হাজার ৬৬২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৮০৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৮৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৭৩ হাজার ৬১৯ জন। এর মাঝে ঢাকায় ৯৮ হাজার ৯১৯ এবং ঢাকার বাইরে এক লাখ ৭৪ হাজার ৭০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা ডেঙ্গু হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর