Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোরগঞ্জে কৃষক হত্যায় ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ নভেম্বর ২০২৩ ২১:৪৪

কিশোরগঞ্জ: জেলার হোসেনপুরে কৃষক মানিক মিয়া হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে কিশোরগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন। রায় ঘোষণার সময় সাত আসামির মধ্যে ছয় জন উপস্থিত ছিলেন।

আসামিরা হলেন- মো. শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, বাবুল মিয়া, লিঙ্কন, এমদাদুল হক, মাজেদুল হক ও রইসউদ্দিন। এদের মধ্যে শফিকুল পলাতক রয়েছেন। তারা সবাই হোসেনপুরের সীমান্তবর্তী ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, আসামিদের সঙ্গে একই গ্রামের মানিক মিয়ার জমিসংক্রান্ত বিরোধ ছিল। এ নিয়ে দু’পক্ষের মধ্যে বেশ কয়েকবার ঝগড়াবিবাদ ও দরবার সালিশ হলেও বিরোধ কমছিল না। এর জের ধরে ২০০৫ সালের ২ নভেম্বর রাত ৯টার দিকে কৃষক মানিক হোসেনপুরের হাজিপুর বাজার থেকে ফেরার পথে প্রতিপক্ষের হামলার শিকার হন। আসামিরা তাকে কুপিয়ে মরাত্মকভাবে জখম করে। পরে মুর্মূষু অবস্থায় তাকে গফরগাঁও উপজেলা হাসপতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

ঘটনার দুদিন পর ৪ নভেম্বর নিহতের বড়ভাই আনিছুর রহমান সাত জনের নাম উল্লেখ করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সব আসামির বিরুদ্ধে ২০০৮ সালের ১৮ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করা হয়। হত্যাকাণ্ডের ১৮ বছর পর আজ এ রায় ঘোষণা করেন বিচারক।

সারাবাংলা/পিটিএম

কৃষক হত্যা যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর