Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশজুড়ে প্রধানমন্ত্রীর ৯৭ হাজার ৪৭১ কোটি টাকার উন্নয়ন উপহার

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ১২:৩০

ঢাকা: দ্বাদশ জাতীয় নির্বাচনের পূর্বে এবার দেশবাসীকে সারাদেশে একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উপহার দিলেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (১৪ নভেম্বর) সারাদেশে ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭টি প্রকল্পের আওতায় দেশব্যাপী নির্মিত ১০,০৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

এর মধ্যে ৯৯৯৫টি অবকাঠামোর শুভ উদ্বোধন ও ৪৬টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এই প্রকল্পগুলোর ব্যয় হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পগুলো উদ্বোধন ঘোষণা করেন করেন তিনি। এসময় গণভবনের সঙ্গে ৬৪টি জেলা প্রশাসকের কার্যালয়সহ সারাদেশে ১০১টি প্রান্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিল।

গণভবন প্রান্তে মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ জেলার সাতটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এ নিয়ে দেশের ৩২টি জেলা ও ৩৯৪ উপজেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত হলো বলেও জানান তিনি।

গণভবন প্রান্তে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া। প্রকল্পগুলোর উদ্বোধন শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এনআর/এমও

উন্নয়ন উপহার টপ নিউজ প্রধানমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর