Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক রহমানের এপিএসসহ ৭ জনের চার্জশুনানি ১২ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১১:৫১

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ ৭ জনের বিরুদ্ধে চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর ধার্য করেছেন আদালত। অর্থপাচার প্রতিরোধ আইনে রাজধানীর মতিঝিল থানায় এই মামলা দায়ের করা হয়।

বুধবার (১৫ নভেম্বর) সকালে শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত এই তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এদিন মামলাটির চার্জগঠন শুনানির জন্য তারিখ ছিল। তবে বিএনপির ডাকা অবরোধের জন্য কারাগার থেকে আসামিদের আদালতে হাজির করেননি কারা কর্তৃপক্ষ। এজন্য বিচারক চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর ধার্য করেন।

মামলার অপর আসামিরা হলেন— হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্ত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন ও কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

২০১৮ সালের ২৪ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল।

ওই ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন। ২০২১ সালের ১৩ জুন মামলাটি তদন্ত করে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

সারাবাংলা/এআই/এনএস

অর্থপাচার তারেক রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর