Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালত অবমাননা অভিযোগে বিএনপিপন্থি সাত আইনজীবীকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১২:০৬

হাইকোর্ট

ঢাকা: আদালত অবমাননার অভিযোগে ব্যাখ্যা দিতে বিএনপিপন্থী সাত আইনজীবীকে আগামী ১৫ জানুয়ারি আপিল বিভাগে তলব করা হয়েছে।
বুধবার (১৫ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন।
আপিল বিভাগের দুজন বিচারপতি সম্পর্কে সংবাদ সম্মেলন করে দেওয়া বক্তব্যের প্রেক্ষাপটে বিএনপিপন্থী সাত আইনজীবীর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়।
যে সাত আইনজীবীকে তলব করা হয়েছে তারা হলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক মোহাম্মদ মাহবুবুর রহমান খান এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।
তবে আজ আদালত অবমাননার অভিযোগে স্বেচ্ছায় পক্ষভুক্ত হতে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মহসিন রশীদের আবেদন গ্রহণ করেননি আপিল বিভাগ।
আজ আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী নাহিদ সুলতানা যূথী।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ২৭ আগস্ট একটি সংবাদ সম্মেলন হয়। সেখানে দেওয়া বক্তব্যের কয়েকটি লাইন উদ্ধৃত করে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. নাজমুল হুদা আদালত অবমাননার অভিযোগে আবেদন করেন। সে আবেদনের পর বিচারপতি এম এ মতিনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের দেওয়া আদালত প্রাঙ্গণে মিছিল-মিটিং না করা সংক্রান্ত রায়ের নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে বলেন আপিল বিভাগ।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আদালত অবমাননা আপিল বিভাগ বিএনপিপন্থি আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর