Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিটিভি নয়, নিজ কক্ষ থেকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন সিইসি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৮:২৬

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ফাইল ছবি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে আর কিছুক্ষণ পরেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তবে বাংলাদেশ টেলিভিশনের স্টুডিওতে রেকর্ডেড নয়, সিইসি ভাষণ দেবেন সরাসরি এবং তার নিজ কক্ষ থেকে।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার পর জাতির উদ্দেশে ভাষণ দিতে শুরু করবেন সিইসি।

রীতি অনুযায়ী বরাবরই সিইসি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার মাধ্যমে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তবে সেই ভাষণটি আগে থেকেই রেকর্ড করে রাখা হয়। নির্ধারিত সময়ে বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ অন্যান্য গণমাধ্যমে সেটি প্রচার করা হয়।

তবে এবারই প্রথম রেকর্ডেড ভাষণ প্রচারের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। বুধবার সকালে ইসি সচিব সংবাদ সম্মেলনে জানান, সিইসির জাতির উদ্দেশে দেওয়া ভাষণ টেলিভিশন ও বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।

এর বাইরে জাতির উদ্দেশে ভাষণে আরও একটি রীতি ভাঙতে যাচ্ছেন সিইসি। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার জন্য এর আগের সিইসিদের যেতে হয়েছে বাংলাদেশ টেলিভিশনের স্টুডিওতে। সেখানে ভাষণ রেকর্ড করে তারপর সম্প্রচার করা হয়েছে। তবে এবারে সিইসি তার আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কক্ষ থেকেই ভাষণটি দেবেন। আর সেখান থেকে ভাষণটি প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বেতার।

ইসির সূত্রগুলো বলছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে পারে জানুয়ারির প্রথম সপ্তাহের শেষ দুই দিনের যেকোনো একদিন। সিইসির ভাষণ থেকেই তারিখটি চূড়ান্তভাবে জানা যাবে।

সারাবাংলা/জিএস/টিআর

কাজী হাবিবুল আউয়াল জাতীয়-নির্বাচন তফসিল দ্বাদশ সংসদ নির্বাচন নির্বাচন কমিশন নির্বাচনি তফসিল সংসদ নির্বাচন সিইসি সিইসি কাজী হাবিবুল আউয়াল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর