Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংক পরিচালকসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২৩ ১৮:৪৪

ঢাকা: চাঁদাবাজি, ভূমি দখল ও গাছ কাটার অভিযোগে ঢাকা আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক এবং বাংলাদেশ পাইকারি গরম মসলা ব্যবসায়ী সমিতির সভাপতি এনায়েত উল্লাহসহ নয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসিনের আদালতে মামলাটির আবেদন করেন আইনজীবী সমিতির সদস্য মো. আজাদ রহমান। এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগ আমলে নিয়ে কেরাণীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জকে (ওসি) এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

মামলায় অন্য যাদের আসামি করা হয়েছে তারা হলেন- মোক্তার হোসেন, মোশাররফ হোসেন, আশরাফ হোসেন, আরিফ হোসেন, শাকিল আহসান, মো. শামীম, কামাল ও শুভ। মামলার বাদী আজাদ রহমান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীর তার অভিযোগে বলেন, ‘বাদীসহ ঢাকা আইনজীবী সমিতির অন্যান্য সদস্যরা কেরানীগঞ্জ মডেল থানার কালিন্দী মৌজায় ৩৫ শতাংশ জমি কেনেন ২০১৩ সালে। গত ১২ বছর ধরে তারা ওই জমি ভোগ দখলে রয়েছে। জমিটি একটি হাসপাতাল নির্মাণের জন্য কেনা হয়। ২০২২ সালের ২৪ নভেম্বর দুর্বৃত্তরা ওই জমিতে ঢুকে সেখানে থাকা ১২ লাখ টাকার মূল্যবান গাছ কেটে নিয়ে যায়। গত ১৫ অক্টোবর বিকেল ৫টার সময় এনায়েত উল্লাহর নেতৃত্বে আসামিরাসহ ৫০/৬০ জন সন্ত্রাসী ওই জমির দেওয়াল ভেঙে ভেতরে প্রবেশ করেন।’

অভিযোগে আরও বলা হয়, ‘তারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ওই জমিতে প্রবেশ করে প্রায় ১০০ প্রকার গাছ কেটে ফেলেন। যার দাম সাত লাখ টাকা। সেখানে থাকা বিপুল পরিমাণ রড সিমেন্ট ইট বালু জোরপূর্বক নিয়ে যান। সেখানে অফিস কক্ষের পাশাপাশি কম্পিউটার, চেয়ার, টেবিল, গ্লাস ভাঙচুর করে ১০ লাখ টাকার ক্ষতি সাধন করেন। খবর শুনে আইনজীবীরা সেখানে গেলে তাদের মারধর করা হয়। এনায়েত উল্লাহ আইনজীবীদের কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ওই জমিতে আইনজীবীরা যেতে পারবেন না বলে তিনি গালিগালাজ করেন। এ সময় পিস্তল বের করে এনায়েত উল্লাহ আইনজীবীদের হত্যার হুমকি দেন।’

বিজ্ঞাপন

এদিকে, মামলার আইনজীবী মোহাম্মদ নূর হোসেন জানান, ঢাকা আইনজীবী সমিতির ৩১ জন আইনজীবীসহ ৪৪ জনের বেশি ব্যক্তির কেনা ৩৫ শতাংশ জমি দখলের চেষ্টা ও পাঁচ কোটি টাকা চাঁদা দাবি, গাছ, বালু ও রড চুরির অভিযোগে এই মামলা দায়ের করা হয়। আইনজীবী আরও বলেন, এনায়েত উল্লাহ কেরানীগঞ্জের ভূমিদস্যু হিসেবে পরিচিত ও জামায়াত ইসলামের অর্থ যোগানদাতা।

সারাবাংলা/এআই/পিটিএম

চাঁদাবাজি ব্যাংক পরিচালক মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর