Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২৩ ১০:৫৬

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম কিনলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গোপালগঞ্জ- ৩ আসনের নৌকা প্রত্যাশী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজের মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। যা মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

বিজ্ঞাপন

এর আগে, দলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপরে মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ ৩টি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকাল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এছাড়াও অনলাইনে ফরম সংগ্রহ ও জমাদান করার ব্যবস্থা রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/ইআ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন ফরম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর