Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৩৬২ ফরম বিক্রিতে আওয়ামী লীগের আয় ১৬ কোটি ৮১ লাখ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২৩ ১৮:৪৬

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চার দিনে (১৮-২১ নভেম্বর) তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, অনলাইনে ১২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আজ মধ্যরাত ১২টা পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।

বিপ্লব বড়ুয়া বলেন, গত চার দিনে তিন হাজার ৩৬২ টি ফরম বিক্রি হয়েছে। তার মধ্যে তিন হাজার ২৪১টি সরাসরি বিক্রি হয়েছে এবং ১২১টি অনলাইনে বিক্রি হয়েছে। এতে সর্বমোট দলের আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

তিনি জানান, ঢাকা বিভাগে ৭৩০টি, চট্টগ্রাম বিভাগে ৬৫৯টি, সিলেট বিভাগ ১৭২টি, ময়মনসিংহ বিভাগ ২৯৫টি, বরিশাল বিভাগে ২৫৮টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপুর বিভাগে ৩০২টি ও রাজশাহী বিভাগে ৪০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

শনিবার সকাল ১০টার পর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা মনোনয়ন সংগ্রহ ও জমাদান কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে আসেন। সেখানে তার পক্ষে গোপালগঞ্জের নেতারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এরপর বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন ফরম কেনেন। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগ অনুযায়ী বুথ সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে। আট বিভাগের জন্য ১০টা বুথ তৈরি করা হয়েছে। এরমধ্যে ঢাকা এবং চট্টগ্রাম বিভাগ বড়, এজন্য এই দুই বিভাগের জন্য দুটি বুথ। আর বাকি ছয় বিভাগের জন্য ছয়টি বুথ আছে।

বিজ্ঞাপন

মনোনয়ন ফরম কেনার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ৫০ হাজার টাকা জমা দিতে হয়। জাতীয় পরিচয়পত্র ছাড়াও বর্তমানসহ তিনটি সাংগঠনিক পদবির শর্ত রয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

সারাবাংলা/এনআর/এনইউ

আওয়ামী লীগ টপ নিউজ বিক্রি মনোনয়ন ফরম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর