Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারও তাঁবেদারি করতে ক্ষমতায় বসিনি: শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২৩ ১৪:৪৫

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি হরতাল অবরোধের নামে অগ্নিসন্ত্রাস করছে। কোনো বড় দেশ বা যেই তাদের সমর্থন দিচ্ছে দিক; আমার কাছে আমার বাংলাদেশ বড়। এর চেয়ে বড় আর কেউ না।  আমি দেশের জন্য কাজ করি। কারও তাঁবেদারি করার জন্য ক্ষমতায় বসিনি।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ অফিসে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের প্রার্থী চূড়ান্ত করতে এই মনোনয়ন বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে এবং আর্থ সামাজিকভাবে এগিয়ে গেছে। আর এটাকে ধ্বংস করার জন্য পৃথিবীর কিছু মোড়ল সক্রিয়। রাজনৈতিকভাবে পারেনি এখন অর্থনৈতিকভাবে কিভাবে চাপে ফেলবে সেই প্রচেষ্টা চালাচ্ছে। এসব মোড়ল তারা যাদের সমর্থন করে সেখানে মানবাধিকার নিয়ে বেশ সক্রিয় কিন্তু অন্য জায়গায় হলে সেটা কিছু না। এটা দুমুখো আচরণ।

বাংলাদেশের গণতান্ত্রিক ধারাকে নস্যাৎ করার একটা চক্রান্ত আছে বলেও মনে করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের ও ভাতের অধিকার নিশ্চিতে কাজ করে এবং জাতির পিতার এটাই স্বপ্ন ছিল। আর তাই জনগণের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষ একটা সুন্দর জীবনের স্বপ্ন দেখে। আজকে দেশে বসে ডলারে আয় করছেন। ঘরে বসে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করছেন। গৃহহীনদের আমরা ঘর করে দিচ্ছি। জিনিসের দাম বেড়েছে। রাশিয়া ইউক্রেন যুদ্ধ, স্যাংশন পাল্টা স্যাংশন এখন আবার প্যালেস্টাইনের ওপর আক্রমণ। তার আগে কোভিড-১৯; এই যে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা এবং তার জন্য প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে।

শেখ হাসিনা বলেন, আমি দেশবাসীর কাছে আজকের দিনে এই আহ্বান জানাচ্ছি, আমরা আজকে বসছি। ইতোমধ্যে সার্ভে করেছি রিপোর্টও নিয়েছি। আমরা নির্বাচনে আমাদের প্রার্থী নির্বাচিত করব। নৌকা মার্কা বাংলার জনগণকে স্বাধীনতা দিয়েছে; নৌকা মার্কা যখন সরকারে এসেছে তখনই এদেশের মানুষের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন হয়েছে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। রাস্তাঘাট পুল ব্রিজ সব আমরা নির্মাণ করে মানুষকে একটা আধুনিক উন্নত জীবন দেওয়ার পদক্ষেপ নিয়েছি। অনেক ক্ষেত্রে সাফল্যও পেয়েছি। আজকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি ভবিষ্যতেও আমাদের এগিয়ে যাওয়ার পালা। কাজেই নৌকা মার্কা থাকলে মানুষের জীবনে শান্তি থাকে সমৃদ্ধি আসে জীবন উন্নত হয় এটাই হচ্ছে বাস্তবতা। আজকে বাংলাদেশের মানুষ বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে। সেই সম্মান আওয়ামী লীগ সরকার এনে দিয়েছে।

জনগণের ‍উদ্দেশে তিনি বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের যারা প্রার্থী তাদের জয়যুক্ত করে সেবা করার সুযোগ দেবেন। আর তা যদি না হয় তাহলে ওই যে সন্ত্রাসী গোষ্ঠী বিএনপি তারা ক্ষমতায় আসবে। যারা দুর্নীতিবাজ, যারা এতিমের অর্থ আত্মসাৎকারী, চোরাকারবারী, অগ্নিসন্ত্রাসী; এরা আসলে তো দেশকে আবার খুবলে খাবে। দেশকে আবার পিছিয়ে দেবে। কারণ এরা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না। উন্নয়নে বিশ্বাস করে না। নিজেদের ভাগ্য গড়ায় বিশ্বাস করে। নিজেদের নিজেরা অর্থ সম্পদ বানাতে পারে। সেই জন্য দেশবাসীর কাছে আমার আহ্বান থাকবে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদেরকে তাদের সেবা করার সুযোগ দেবেন। আমি এটাই চাই।

সারাবাংলা/এনআর/এনইউ

ক্ষমতা টপ নিউজ তাবেদারি প্রধানমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর