Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১০৯৪, মৃত্যু আরও ৭ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২৩ ১৯:৩০

ঢাকা: বুধবার (২২ নভেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৯৪ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫৩ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪১ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে তিন লাখ পাঁচ হাজার ৭৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে সাত জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে পাঁচজনের, ঢাকার বাইরে দুইজনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৭৭ জন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র ঢাকার দুই সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ ছয় হাজার ৫২৪ জন। এক লাখ ৯৯ হাজার ২৬৮ জন ঢাকার দুই সিটি করপোরেশনের বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট চার হাজার ১২৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ১১১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন লাখ ৯১ জন। এর মাঝে ঢাকায় এক লাখ চার হাজার ৪৯৫ এবং ঢাকার বাইরে এক লাখ ৯৫ হাজার ৫৯৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর