Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলু আমদানিতে অনিয়ম, গুনতে হলো বাড়তি শুল্ক-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২৩ ১৬:০০

দিনাজপুর: দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি করা আলু নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এ অভিযোগে অনি এন্টারপ্রাইজ নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে কাস্টমস। এ ছাড়াও ২৫০ মার্কিন ডলারে শুল্কায়ন করায় বাড়তি শুল্ক গুনতে হয়েছে এক লাখ চার হাজার টাকা।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে হিলি কাস্টমসের উপকমিশনার বায়জিদ হোসেন জানান, শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় মেসার্স অনি এন্টারপ্রাইজ নামে এক আমদানিকারক প্রতিষ্ঠান ৪০ মেট্রিক টন নতুন আলু আমদানি করে। কিন্তু ঘোষণা দেওয়া হয় পুরাতন আলু আমদানির। হিলি স্থল শুল্ক স্টেশনের কর্মকর্তাদের চোখে ধরা পড়লে ভুয়া ঘোষণায় আমদানির জন্য এক লাখ চার হাজার টাকা অতিরিক্ত শুল্ক আদায় করা হয়। অনিয়মের কারণে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

বায়জিদ হোসেন বলেন, দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখার জন্য ভারত থেকে আলু আমদানি সিদ্ধান্ত নেয় সরকার। এখন পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি স্বাভাবিক রয়েছে। তবে কিছু অসাধু আমদানিকারক পুরাতন আলুর আমদানির ঘোষণা দিয়ে নতুন আলু আমদানির চেষ্টা করছেন। আমরা হিলি কাস্টমস সবসময় সতর্ক রয়েছি।

সারাবাংলা/টিআর

আলু আমদানি দিনাজপুর মিথ্যা ঘোষণা হিলি শুল্ক স্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর