Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিরোধী দলের চিফ হুইপ রাঙ্গাঁসহ ৪ প্রার্থীর মনোনয়ন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৮

রংপুর: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের যাচাইবাছাইয়ে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাঁর মনোনয়ন স্থগিত করেছে রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (২ ডিসেম্বর) বিকেল ৪টার মধ্যে মামলার প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। মামলার কাগজপত্র যাচাইবাছাইয়ের পর মনোনয়নের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রাঙ্গাঁসহ ৪ প্রার্থীর মনোনয়ন স্থগিত ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

মসিউর রহমান রাঙ্গা ছাড়াও বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

মসিউর রহমান রাঙ্গাঁ রংপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য। দল থেকে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার না হওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা করেছিলেন।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ১২ জন মনোনয়ন ফরম জমা করেছিলেন। শনিবার যাচাই-বাছাইয়ে সাতজনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রংপুর জেলার সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী ও শাহিন আলম।

সারাবাংলা/এমও

চিফ হুইপ বিরোধী দল মনোনয়ন স্থগিত রাঙ্গাঁ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর