Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাহান ওমরের মনোনয়ন বৈধ, বজলুল হকের বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২৩ ২০:৫০

বরিশাল: ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী (বিএনপির সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান) ব্যারিস্টার শাহজাহান ওমরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। নৌকার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেও শেষ পর্যন্ত দল সিদ্ধান্ত বদল করায় এ আসনের তিন বারের সংসদ সদস্য বজলুল হক হারুনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। এছাড়া দলের মনোনয়ন না পেলেও এ আসনের প্রার্থী হয়েছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধবিষয়ক উপ-কমিটির সদস্য মনিরুজ্জামান মনির। তার মনোনয়নপত্রও যাচাই-বাছাই শেষে বাতিল ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে ঝালকাঠির দুটি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। পরে জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারাহ গুল নিঝুম আট জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এ সময় দুটি আসনের সাত প্রার্থীর মনোনয়ন বাতিলের ঘোষণাও দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা ফারাহ গুল নিঝুম বলেন, ‘হলফনামায় স্বাক্ষর, আয়কর রিটার্ন দাখিলে তথ্য, ভোটারদের স্বাক্ষরসহ বিভিন্ন কারণে নির্বাচন বিধিতে সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।’

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে বৈধ প্রার্থীরা হলেন- বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মামুন সিকদার (ছড়ি), তৃণমূল বিএনপির জসিম উদ্দিন তালুকদার (সোনালী আঁশ), জাকেরপার্টির আবু বকর সিদ্দিক (গোলাপ ফুল), আওয়ামী লীগের শাহজাহান ওমর (নৌকা) এবং বাংলাদেশ কংগ্রেসের মুজিবুর রহমান (ডাব)। বাতিল হয়েছে- আওয়ামী লীগের বজলুল হক হারুন, জাতীয় পার্টির এজাজুল হক (লাঙ্গল) এবং স্বতন্ত্র আবুল কাশেম ফখরুল ইসলাম, মনিরুজ্জামান মনির, নুরুল আলম ও মো. ইসমাইলের মনোনয়নপত্র।

ঝালকাঠি-২ (ঝালকাঠি সদর-নলছিটি) আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের আমির হোসেন আমু (নৌকা), জাকের পার্টির ফারুক আজম্মেদ (গোলাপ ফুল), এনপিপির মো. ফোরকান (আম)। বাতিল হয়েছে জাতীয় পার্টির নাসির উদ্দিনের (লাঙ্গল) মনোনয়নপত্র।

এদিকে, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন নৌকার প্রার্থী শাহজাহান ওমর (বীর উত্তম)। বিএনপি ছেড়ে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র দাখিলের পর প্রথমবারের মতো তিনি আজ রোববার ঝালকাঠিতে উপস্থিত হন। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের তার সঙ্গে দেখা গেছে। শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, ‘এলাকার উন্নয়নের স্বার্থে আমি নৌকার মাঝি হয়েছি। আমি আশা করছি, দলমত-নির্বিশেষে সবাই আমার নির্বাচন করবে।’

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ মনোনয় বৈধ শাহজাহান ওমর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর