Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌবাহিনী সদস্য পরিচয়ে প্রতারণা, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২৩ ১৯:২৩

ভোলা: ভোলার তজুমদ্দিন উপজেলায় নৌবাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণা করার সময় দুই প্রতারককে আটক করেছে স্থানীয়রা। তাদের পরনে ছিল নৌবাহিনীর পোশাক। থানায় হস্তান্তরের সময় তাদের কাছ থেকে দুই সেট নৌবাহিনীর পেশাক, ভুয়া পরিচয়পত্র, ‘সরকার অনুমোদিত’ লেখা দুই বান্ডল ছাপানো ভাউচার ও একটি রেজিস্ট্রার খাতা জব্দ করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতে তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের চরমোজাম্মেল এলাকার মুক্তিযোদ্ধা বাজারে স্থানীয়রা আটক করেন ওই দুজনকে। পরে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে তাদের তজুমদ্দিন থানায় নিয়ে সোপর্দ করা হয়।

আটক দুজন হলেন— মো. রহিম ভুইয়া (৪৮) ও মো. সজীব (৩০)। রহিম ভুইয়ার বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়, সজীবের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলায়। আটক রহিম ভূইয়া নৌবাহিনীতে বাবুর্চি পদে চাকরি করতেন। ২০২১ সালে তিনি অবসরে গেছেন।

স্থানীয়রা জানান, সোমবার বিকেলের দিকে নৌবাহিনীর পোশাক পরে রহিম ও সজীব তজুমদ্দিন উপজেলার চাদঁপুর ইউনিয়নের বিচ্ছিন্ন চরমোজাম্মেলে যান। সন্ধ্যার পর স্থানীয় মুক্তিযোদ্ধা বাজারে গিয়ে স্থানীয় বাসিন্দাদের সরকারিভাবে গরু ও সেলা ইমেশিন দেওয়া হবে বলে জানান। বলেন, এর জন্য পাঁচ শ থেকে এক হাজার করে টাকা দিতে হবে। টাকা দিবে তাদের সরকারি ‘পাকা ভাউচার’ দেওয়া হবে বলেও জানান তারা।

স্থানীয়রা বলছেন, তাদের দুজনের পরনেই ছিল নৌবাহিনীর পোশাক, ক‍্যাপ ও জুতা। তাদের কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়রা একপর্যায়ে তাদের আটক করে তজুমদ্দিন থানায় খবর দেন। পরে মঙ্গলবার সকালে তজুমদ্দিন থানা পুলিশ তাদের তজুমদ্দিন থানায় নিয়ে যায়।

চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল্লাহ কিরণ জানান, তার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরমোজাম্মেল মুক্তিযোদ্ধা বাজারের লোকজন তাকে মোবাইল ফোনে জানান, নৌবাহিনীর পোশাক পরা দুজন গরু ও সেলাই মেশিন দেওয়ার কথা বলে এক হাজার টাকা করে দাবি করছেন। তিনি তখনই ওই চরে প্রকল্পের কাজে নিয়োজিত নৌবাহিনীর সিসি কামালউদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদকে ঘটনাটি জানান। পরে পুলিশ ও নৌবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যাচাই করে ওই দুজনকে থানায় নেয়।

তজুমদ্দিন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, রাতে নৌবাহিনীর সদস্য পরিচয় দেওয়া দুই প্রতারককে আটক করে চরমোজাম্মেলের লোকজন। খবর পেয়ে তাদের তজুমদ্দিন থানায় নিয়ে আসা হয়েছে। তাদের কথাবার্তা সন্দেহজনক, প্রতারণার আলামত পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সারাবাংলা/টিআর

নৌবাহিনী পরিচয় প্রতারণা ভোলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর