Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আওয়ামী লীগ সব দলের ইজ্জত নিয়ে খেলছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ১৮:১৪

ঢাকা: এক আওয়ামী লীগ সব রাজনৈতিক দলের ইজ্জত নিয়ে খেলছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল ও সরকার পতনের একদফা দাবিতে চলমান অবরোধ সফল করতে মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি পল্টন মোড় ঘুরে বিজয়নগর হয়ে পুনরায় পল্টন মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ফরহাদ বলেন, ‘বিরোধী নেতাদের নির্বাচনে আনতে ব্যর্থ হয়ে আবারও সেই গৃহপালিত বিরোধীদলকে নিয়ে নির্বাচন করতে যাচ্ছে সরকার। দেশের রাজনীতি, রাজনৈতিক দল এবং নেতাদের নিয়ে সরকার নোংরা খেলায় মেতে উঠেছে। এগুলো ভালো লক্ষ্মণ না। এক আওয়ামী লীগ এতগুলো দলের অস্তিত্ব নিয়ে, ইজ্জত নিয়ে খেলছে। যখন সব দল মিলে আওয়ামী লীগকে ধরবে, তখন আওয়ামী লীগের কোনো চিহ্ন থাকবে না।’

তিনি বলেন, ‘দেশের কোনো বিরোধী দল এই প্রহসনের নির্বাচনে অংশ নিচ্ছে না। ১৪ দল ও জাতীয় পার্টি সরকারের আর্শীবাদপুষ্ট দল। এর বাইরে বিএনপি, জামায়াত, বাংলাদেশ ইসলামি আন্দোলন, বামদলসহ দেশের কোনো বিরোধীদল এই অবৈধ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিচ্ছে না। সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন (ইসি) সরকার ও সরকারের উচ্ছিষ্টভোগীদের দিয়ে একতরফা নির্বাচন করে দেশে আবার বাকশালি শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার নীলনকশা করছে।

মিছিলে অংশ নেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মো. ফায়েকুজ্জামান, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ ন্যাপ এর চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, ন্যাশনাল পিপলস পার্টি—এনপিপি এর প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, ঢাকা মহানগর নেতা নজরুল ইসলামসহ জাতীয়তাবাদী সমমনা জোটের নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর