Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ কোটি ৯০ লাখ টাকার সম্পদ রয়েছে এসএম কামালের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ ডিসেম্বর ২০২৩ ২৩:৩৮

খুলনা: ভৈরবের তীর ঘেঁষা খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা এলাকা নিয়ে গঠিত খুলনা-৩ আসন। শিল্পাঞ্চলখ্যাত এলাকা হিসেবে পরিচিত এই আসনটি। এই আসন থেকে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম কামাল হোসেন এবারই প্রথম সংসদ নির্বাচনে লড়ছেন।

হলফনামার তথ্যানুযায়ী, এস এম কামাল হোসেনের বার্ষিক আয় ৪৭ লাখ ২৭ হাজার টাকা। এর মধ্যে ব্যবসা থেকে বছরে ২৮ লাখ ৯ হাজার টাকা, সঞ্চয়পত্র থেকে ২ লাখ ২০ হাজার টাকা এবং এফডিআর ও ব্যাংক থেকে লভ্যাংশ পান ১৬ লাখ ৯৭ হাজার টাকা। তার ওপর নির্ভরশীলদের আয় বছরে (ছেলে-মেয়ে ও স্ত্রী) ৩০ লাখ ৫ হাজার টাকা। কামাল হোসেনের সম্পদ রয়েছে মোট ৪ কোটি ৯০ লাখ টাকার। এর মধ্যে ২০ লাখ ১৭ হাজার নগদ টাকা, ব্যাংকে জমা ২৮ লাখ ৬৩ হাজার টাকা, ৩ কোটি ৪৫ লাখ স্থায়ী আমানত, ২০ লাখ টাকা মূল্যের একটি গাড়ি, গৃহস্থালি দ্রব্য এবং ব্যবসার মূলধন ৩ লাখ ৬৭ হাজার টাকা।

এ ছাড়া স্থাবর সম্পদের মধ্যে ৮১ দশমিক ৮৪ ডেসিমাল কৃষি জমি, ৩ কাঠা অকৃষি জমি এবং ১২ লাখ ৯০ হাজার টাকা দামের একটি দোকান রয়েছে। কামাল হোসেনের স্ত্রী শিক্ষকতা পেশায় জড়িত। তার সম্পদ রয়েছে ৩ কোটি ৯৬ লাখ টাকার। এর মধ্যে ১ কোটি ৮৬ লাখ টাকা মূল্যের একটি ফ্ল্যাট, ৩৫ লাখ ২৮ হাজার নগদ টাকা, ব্যাংক জমা ২৩ লাখ ৫৬ হাজার টাকা, ১ কোটি ৩৬ লাখ ৮৩ হাজার টাকার স্থায়ী আমানত রয়েছে। তার ছেলে-মেয়ের যৌথ নামে একটি ফ্ল্যাট ছাড়াও তাদের ৭৭ লাখ ৪২ হাজার টাকার সম্পদ রয়েছে। হলফনামার তথ্যানুযায়ী, এসএম কামাল হোসেন মাস্টার্স পাস। তার পেশা ব্যবসা।

আসনটিতে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাংলাদেশ আওয়ামী লীগের এসএম কামাল হোসেন, জাকের পার্টির এস, এম সাব্বির হোসেন, জাতীয় পার্টির মো. আব্দুল্লাহ আল মামুনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। যাচাই-বাছাইয়ে দুই জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, খুলনা-৩ আসনে মোট ভোটার ২ লাখ ৪৫ হাজার ৭০৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৪৫৭ জন ও নারী ভোটার ১ লাখ ২১ হাজার ২৫২ জন।

সারাবাংলা/পিটিএম

আওয়ামী লীগ এস এম কামাল হোসেন সম্পদ


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর