Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমুদ্রবন্দরে জেটি নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২৩ ২০:০৯

সমুদ্রবন্দরে জেটি। প্রতীকী ছবি

ঢাকা: বাংলাদেশের বিভিন্ন সমুদ্রবন্দরে জেটি নির্মাণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য সম্ভাব্যতা যাচাই করতে বলেছেন তিনি।

সোমবার (২৭ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দিয়েছেন তিনি। বৈঠকে সভাপতিত্বও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেন, বৈঠকে আলোচনার সময় প্রধানমন্ত্রী আমাদের সমুদ্রবন্দরগুলোতে টার্মিনাল বা জেটি তৈরি করার কথা বলেছেন। দ্রুতই এর জন্য উদ্যোগ নেওয়ার তাগিদ দিয়েছেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী বৈঠকে বলেন যে আমাদের সমুদ্র তীর থাকলেও ডেক বা জেটি নেই। অনেক দেশেই সমুদ্রবন্দরে একটি জেটি থাকে, যেটি টার্মিনালের মতো। সেখানে জাহাজগুলো থাকে এবং যাত্রী নেয়। সমুদ্র ভ্রমণ শেষে আবার সেখানেই যাত্রীদের নামিয়ে দেয়। ঠিক এ ধরনেরই জেটি বা টার্মিনাল নির্মাণ করতে বলেছেন প্রধানমন্ত্রী।

মাহবুব হোসেন বলেন, স্থানগুলো চিহ্নিত করে সেখানে নির্মাণকাজ যেন দ্রুত শুরু করা যায়, প্রধানমন্ত্রী সেদিকে জোর দিয়েছেন। এজন্য সমীক্ষা পরিচালনা এবং এ ব্যাপারে কার্যক্রম গ্রহণের নির্দেশনা দিয়েছেন। কোথায় করা যায় এবং কীভাবে করা যায়, সেটি দেখতে বলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/জেআর/টিআর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রিসভার বৈঠক সমুদ্রবন্দরে জেটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর