Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে কারাবন্দি বিএনপি নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২৩ ২২:২১

রাজশাহী: রাজশাহীতে কারাবন্দি বিএনপি নেতা মনিরুল ইসলাম (৫২) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

মনিরুল গোদাগাড়ী উপজেলার কাকনহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-প্রচার সম্পাদক ছিলেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ বলেন, ‘বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় গত ৭ নভেম্বর থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন মনিরুল। সোমবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে প্রথমে কারা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অবস্থার অবনতি হওয়ায় হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’

ডেপুটি জেলার জানান, সকাল ১০টা ২৫ মিনিটে বন্দিকে মনিরুলকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহমেদ জানান, ‘বেলা ১১টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে মনিরুলকে মৃত অবস্থায় আনা হয়। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তা জানা যায়নি।’

মনিরুলের মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি করেছেন রাজশাহী জেলা বিএনপির সদস্য গোলাম মোস্তফা মামুন। এর আগে, নাটোরের সিংড়ার হাতিয়ান্দহ ইউনিয়ন বিএনপির যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ (৪৭) কারাগারে হাসপাতালে ভর্তির নয় দিন পর (৭ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে জানা যাবে কী কারণে তার মৃত্যু হয়েছে। তবে তিনি শুনেছেন মনিরুল অসুস্থ ছিলেন।

সারাবাংলা/পিটিএম

কারাবন্দি বিএনপি নেতা মৃত্যু রাজশাহী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর