Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোশ্যাল নেটওয়ার্কে আওয়ামী লীগ দুর্বল: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২৩ ১৯:২২

ওবায়দুল কাদের, ফাইল ছবি

ঢাকা: সামাজিক প্ল্যাটফর্মে সরকার বিরোধী গুজব-অপপ্রচারের বিপরীতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুর্বলতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিববহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ ডিম্বের) বিকেলে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ অফিসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে দলের দফতর বিষয়ক উপ-কমিটির মতবিনিময় সভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন। এতে সভাপতিত্ব করেন জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এবং দফতর বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ।

সামাজিক প্ল্যাটফর্মে আওয়ামী লীগের দুর্বলতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এই কাজটা আলাদাভাবে ভাগ করে কিভাবে হচ্ছে জানি না। তবে সোশ্যাল নেটওয়ার্কে আমাদের উপস্থিতি একবারেই নগণ্য। এখনই গুরুত্বপূর্ণ সময়। এখন থেকে একটা গ্রুপকে ভিন্নভাবে যারা সোশ্যাল নেটওয়ার্কের সঙ্গে জড়িত ও অভিজ্ঞতা আছে। তাদের সঙ্গে দুই-চারজন অভিজ্ঞ লোককে একত্রিত করে যোগ্যতা অর্জন করা দরকার। এখানে আমাদের উপস্থিতি একেবারে কম। অগ্রগতিও খুব কম। প্রতিপক্ষ অত্যন্ত আক্রমণাত্মক ও এগ্রেসিভ। এ পরিস্থিতিতে সোশ্যাল নেটওয়ার্কে যতটুকু জড়িত তা দিয়ে কাজ হবে না।’

কো-চেয়ারম্যান কাজী জাফরউল্লাহর দৃষ্টি আকর্ষণ করে ওবায়দুল কাদের বলেন, ‘আমি এখন সবচেয়ে বেশি গুরুত্ব দিতে চাই সোশ্যাল নেটওয়ার্কে দুর্বলতাকে। এটা কাটিয়ে উঠতে হবে। আমার কোনো সহযোগিতার দরকার হলে করব।’

ঘনিয়ে আসছে দ্বাদশ জাতীয় নির্বাচন। টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। নবম জাতীয় সংসদ নির্বাচনে ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিক্রমায় এবার স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছে দলটি। রাজপথের প্রধান রাজনৈতিক দল বিএনপিসহ সমমনা দলগুলোর নির্বাচন বয়কট করার পাশাপাশি নির্বাচন বিরোধী গুজব ও অপপ্রচারে সক্রিয় রয়েছে। কিন্তু তার জবাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের সাইবার কর্মকাণ্ডের শ্লথ গতি বা কম উপস্থিতির কথা স্বীকার করলেন দলটির সাধারণ সম্পাদক।

সভা পরিচালনা করেন দলের দফতর সম্পাদক এবং দফতর বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দফতর সম্পাদক সায়েম খান। সভায় দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদসহ সংশ্লিষ্ট উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এবং ওবায়দুল কাদেরকে সদস্য সচিব রেখে নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে কাজী জাফরউল্লাহকে। পাশাপাশি জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা জন্য দলের পক্ষ থেকে ১৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সারাবাংলা/এনআর/এনএস

আওয়ামী লীগ ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর