Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন ৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ২১:১১

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেওয়া হয়েছে। তারা জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনি এলাকায় ভোট গ্রহণের আগের দুই দিন, ভোটের দিন ও ভোটের পরের দুই দিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি হতে ৯ জানুয়ারি পর্যন্ত মোট পাঁচ দিন দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা হতে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে। আদেশে কোন এলাকায় কোন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন তা উল্লেখ করা হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগের বিচার শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা অফিস আদেশে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশিত হয়ে আগামী ৭ জানুয়ারি (রবিবার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনি এলাকায় ভোট গ্রহণের আগের দুইদিন, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরের দুইদিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি হতে ৯ জানুয়ারি পর্যন্ত মোট ৫ (পাঁচ) দিনের জন্য দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন কর্তৃক প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের নিম্নবর্ণিত ৬৫৩ জন সদস্যকে মনোনয়ন প্রদানপূর্বক নির্বাচন সচিবালয়ে ন্যস্ত করা হলো।

অফিস আদেশটি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে ম্যানশন করা হয়েছে। আদেশের অনুলিপি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, সব জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ বরাবর অনুলিপি পাঠানো হয়েছে।

এর আগে, গত ২৭ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করতে ৬৫৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চেয়ে নির্বাচন কমিশন (ইসি) বরাবরে চিঠি পাঠানো হয়। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত চিঠি আইন ও বিচার বিভাগের সচিবের কাছে পাঠান।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জুডিশিয়াল টপ নিউজ ম্যাজিস্ট্রেট


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর