Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, পরিকল্পনামন্ত্রীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৩

সুনামগঞ্জ: নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সুনামগঞ্জ-৩ (শান্তিগঞ্জ-জগন্নাথপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ নেটিশ) দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। নোটিশে এম এ মান্নানকে রোববার (১৭ ডিসেম্বর) কমিটির কাছে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।

সুনামগঞ্জ-৩ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির পক্ষ থেকে যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) রশিদ আহমেদ মিলনের সই করা চিঠি বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে দেওয়া হয় এম এ মান্নানকে।

ওই নোটিশে উল্লেখ করা হয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের খবর অনুযায়ী, নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার পর এম এ মান্নান গত ৯ ডিসেম্বর শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের রামেশ্বরপুর বাজারে এবং ১২ ডিসেম্বর জগন্নাথপুর উপজেলার আউশকান্দি ইউনিয়নের বড় ফেছি বাজারে কর্মিসভার ব্যানারে উন্মুক্ত জনসভায় অংশ নেন। এগুলো আচরণ বিধি ১২-এর লঙ্ঘন বলে প্রতীয়মান হয় অনুসন্ধান কমিটির কাছে।

কমিটি নোটিশে বলছে, এসব ঘটনা তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন আকারে পাঠানো হবে না, সে বিষয়ে লিখিত ব্যাখ্যা আগামী ১৭ ডিসেম্বর সকাল ১০টায় কমিটির কাছে দিতে হবে।

এ বিষয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বললেন, আমি আইন মেনে চলা মানুষ। আওয়ামী লীগের একজন কর্মী। দলের কর্মিসভায় উপস্থিত হয়েছিলা সেখানকার উচ্ছ্বাস উপেক্ষা করা যায়নি। এটি ঠিকও হয়নি। অবশ্যই সবাইকে আইন মানতে হবে। আমি আদালতের নির্দেশ অনুযায়ী ব্যাখ্যা দেবো।

সুনামগঞ্জ-৩ আসনে টানা তিনবারের সংসদ সদস্য এম মান্নান। এবারও তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন। এই আসনে অন্য প্রতিদ্বন্দ্বীরা হলেন— তৃণমূল বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শাহীনুর পাশা চৌধুরী, বাংলাদেশ জাতীয় পার্টির তালুকদার মো. মকবুল হোসেন, জাতীয় পার্টির তৌফিক আলী, জাকের পার্টির মো. নজরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মাহ্ফুজুর রহমান খালেদ।

সারাবাংলা/টিআর

আচরণবিধি লঙ্ঘন এম এ মান্না পরিকল্পনামন্ত্রী পরিকল্পনামন্ত্রীকে শোকজ শোকজ নোটিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর