Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেনে আগুনের ঘটনা নাশকতা: রেলওয়ে পুলিশ সুপার

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৩৪

ঢাকা: বিএনপি-জামায়াতের হরতালের শুরুর ঠিক আগে রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা নাশকতা চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে, বলে জানিয়েছে রেলওয়ে পুলিশ। এতে ৪টি কোচ সম্পূর্ণ ভস্মীভূত ও আরও তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় নারী-শিশুসহ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রেলওয়ে পুলিশের দাবি, এটি নিছক কোনো আগুন নয়। এটি নাশকতার আগুন। নাশকতাকারীরা এখন রেলের ওপর ভর করেছে।

ঢাকা বিভাগের রেলওয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন বলেন, ‘একটি দলের নেতাকর্মীরা কয়েকদিন আগে গাজীপুরে রেললাইন কেটে নাশকতা চালিয়েছে। ওইদিন ‘হাওর এক্সপ্রেস’ ট্রেনটি দুমড়েমুচড়ে যায়। একজন নিহত হয় ওই ঘটনায়। এতে জড়িত সবাই গ্রেফতার হয় পুলিশের হাতে। তেজগাঁও রেলে আগুন তার চেয়েও ভয়াবহ নাশকতা। ২০১৩/১৪ সালেও রেলে আগুন দেয়নি অথচ এবার নাশকতার ধরন পাল্টে রেলে ভর করেছে দুর্বৃত্তরা।’

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় এক শিশুসহ চার জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।’

রেলের কর্মকর্তারা বলছেন, বিমানবন্দর স্টেশন ছেড়ে আসার পরপরই চলন্ত ওই ট্রেনটিতে আগুন জ্বলতে দেখা যায়। সোমবার (১৯ ডিসেম্বর) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। এতে সাতটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, ভোর ৫টা ৪ মিনিটে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের সংবাদ পায়। ৭ মিনিটের মাথায় ৫টা ১২ মিনিটে তেজগাঁও ফায়ার স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

পরে একটি বগি থেকে ৪ জনের মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

ট্রেনে আগুন নাশকতা রেলওয়ে পুলিশ সুপার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর