Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচন ৯ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৫

ঢাকা: তথ্যপ্রযুক্তি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০২৪-২৬ মেয়াদকালের জন্য নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নির্বাচন বোর্ড তফসিল ঘোষণা করে। তফসিল অনুসারে আগামী বছরের ৯ মার্চ (শনিবার) বিসিএস ২৪-২৬ মেয়াদকালের কার্যকরী এবং শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ, কুমিল্লা, টাঙ্গাইল, রংপুর এবং কুষ্টিয়াতে বিসিএস এর মোট ১১টি শাখা রয়েছে।

২০২৪-২৬ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ওরা-টেক কনসালটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ।

তিন সদস্যের এই নির্বাচন বোর্ডের সদস্য হিসেবে আছেন সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কম্পিউটার আর্কাইভসের স্বত্বাধিকারী মো. আমির হোসেন।

বিসিএসের প্রাক্তন সভাপতি এস.এম. ইকবালের নেতৃত্বে নির্বাচন আপিল বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যনির্বাহী ও এফবিসিসিআই-এর প্রাক্তন পরিচালক সৈয়দ আলমাস কবির ও অ্যাডভান্সড কম্পিউটার টেকনোলজির (এসিটি) স্বত্বাধিকারী প্রকৌশলী চৌধুরী মো. আসলাম।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি ২০২৪ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। একই দিনে নির্বাচনের অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আহ্বান করা হবে। ১৮ ফেব্রুয়ারি ২০২৪ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

সারাবাংলা/ইএইচটি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর