Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির ‘হঠাৎ’ মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৭

ঢাকা: হরতাল-অবরোধ ঘোষণা দিয়ে বরাবরের মতো আত্মগোপনে চলে যাওয়ার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা রাজধানীর বেশ কয়েকটা স্থানে ‘হঠাৎ’ ঝটিকা মিছিল করেছে।

হরতাল সফল করতে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টার মধ্যে এসব মিছিল হয়। মিছিলে দলের শীর্ষ নেতাদের দেখা যায়নি।

সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল, নির্বাচনের তফসিল বাতিল এবং খালেদা জিয়াসহ বিরোধী দলের কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে ডাকা হরতালের সমর্থনে মঙ্গলবার রাজধানীর পাঁচটি স্থানে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের নেতা-কর্মীরা।

বিকেলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারের নেতৃত্বে রাজধানীর আরামবাগ থেকে ফকিরাপুল কাঁচাবাজার, কাকরাইল মোড় থেকে হাবিবুল্লাহ বাহার কলেজ, সেগুনবাগিচা ঢাকা রিপোর্টাস ইউনিটি, খিলগাঁও তিলপাপাড়া ও ধানমন্ডি স্টার কাবাবের সামনে মিছিল হয়েছে।

মিছিলগুলোতে অংশ নেন ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জয়দেব জয়, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাহাবুব ফরাজী, ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি এসএম সায়েম, সহ-সভাপতি মনির হোসেন মৃধা, সিনিয়র যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন রিন্টু, যুগ্ম সম্পাদক কাজী মহিউদ্দিন মহী, যুগ্ম সম্পাদক হাসান আলী, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম পলাশ প্রমুখ।

মিছিল থেকে নেতা-কর্মীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবিতে স্লোগান দেন।

সকাল ১১ টার দিকে মিরপুরের কালশী ফ্লাইওভার থেকে ইউসিবি চত্বর অভিমূখে মিছিল করে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদল। সংগঠনটির সাবেক যুগ্ম-আহবায়ক আকরাম আহমেদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল সুমাত্রা ফিলিং স্টেশন গিয়ে শেষ হয়।

মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন মিরপুর থানা ছাত্রদল নেতা ইব্রাহিম চৌধুরী ফয়সাল, রাব্বি, মোহাম্মদপুর থানা ছাত্রদল নেতা মো. শিহাব খান, মো. সবুজ, শেরেবাংলা নগর থানা ছাত্রদল মো. সাগর, শাকিলসহ ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের নেতা-কর্মীরা।

এর আগে, মঙ্গলবার সকাল ৮টার দিকে হরতালের সমর্থনে রাজধানীর বিজয় নগরে মিছিল করে ছাত্রদলের সাবেক নেতারা। মিছিলটি নাইটিঙ্গেল মোড় থেকে শুরু হয়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি তারিক উজ জামান, শোয়েব খন্দকার, আশরাফুর রহমান বাবু, হুমায়ুন কবির, সাজ্জাদ হোসেন উজ্জ্বল, জাকির হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম রানা, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান শরীফ, সহ-ক্রীড়া সম্পাদক মাজেদুল ইসলাম মাসুম, সহ-ধর্ম সম্পাদক জিল্লুর রহমান কাজল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি এবাদুল হক পারভেজ, দর্শন বিভাগের সাবেক সভাপতি আমিনুর রহমান খন্দকার কাকন, মিনহাজুল আবেদীন, যুবদল নেতা সালাউদ্দিন সুমন প্রমুখ।

# রাজধানীতে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল

# আত্মগোপন থেকে বেরিয়ে মিছিলে নেতৃত্ব দিলেন সোহেল

# ‘সরকারের নাশকতার দায় বিরোধী দলের ওপর চাপানো হচ্ছে’

# ‘নিষেধাজ্ঞা দিয়ে গণ-আন্দোলন বন্ধ করা যাবে না’

সারাবাংলা/এজেড/এনইউ

টপ নিউজ বিএনপি মিছিল রাজধানী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর