বিজ্ঞাপন

‘সরকারের নাশকতার দায় বিরোধী দলের ওপর চাপানো হচ্ছে’

December 19, 2023 | 4:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের নাশকতার দায় বিরোধী দলের ওপর চাপানো হচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে পুরানা পল্টন মোড়ে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ অভিযোগ করেন। মিছিলটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টন, বিজয়নগর ঘুরে পল্টন মোড় সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল, নির্বাচনের তফসিল বাতিল এবং খালেদা জিয়াসহ বিরোধী দলের কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে ডাকা হরতালের সমর্থনে এ মিছিল আয়োজন করা হয়।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ‘আওয়ামী লীগ আবারও আগুন সন্ত্রাসে মেতে উঠেছে। এর আগেও তারা গান পাউডার দিয়ে চলন্ত বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছিল। দেশে আগুন সন্ত্রাস কারা করে জাতি তা জানে। সরকারের নাশকতার দায় বিরোধী দলের ওপর চাপানো হচ্ছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকারের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা বাহিনী নাশকতার তদন্ত না করেই বিএনপির ওপর দোষারোপ করে আওয়ামী লীগের আগুন সন্ত্রাসীদের রক্ষা করছে। বিএনপিসহ বিরোধী দলগুলো লাশের ওপর দিয়ে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করে না। আওয়ামী লীগ লাশের ওপর ভর করে যেভাবে ক্ষমতায় গেছে, এখন লাশের ওপর ভর করে সেভাবে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।’

মিছিলে অংশ অন্যদের মধ্যে অংশ নেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারার চেয়ারম্যান প্রফেসর ড. নূরুল আলম বেপারী, মহাসচিব শাহ মোহাম্মদ বাদল, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান শাওন সাদেকী, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের, মহাসচিব আব্দুল্লাহ আল হারুন, জাগপার কেন্দ্রীয় নেতা মো. আবুল হোসেন প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন