Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকার বিশ্বের কাছে দেশকে ছোট করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:৪০

ঢাকা: জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, সব বিরোধী দলকে নির্বাচনের বাইরে রেখে ডামি নির্বাচন করছে সরকার। গত দুইটি নির্বাচনের মতো এবারও তারা ভোটের নামে প্রহসন করছে।

তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দল ও জনগণের মতামত উপেক্ষা করে একতরফা নির্বাচনের মাধ্যমে সরকার বাংলাদেশকে বিশ্বের কাছে ছোট করছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে অসহযোগ আন্দোলনের পক্ষে জাতীয় প্রেসক্লাব, দৈনিক বাংলা ও মতিঝিল শাপলা চত্বর এলাকায় লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

ফরহাদ বলেন, ‘বাংলাদেশ এমনিতেই গরীব রাষ্ট্র। এরমধ্যে বর্তমান স্বৈরশাসকের কারণে সারা পৃথিবী এ দেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। ইতিমধ্যে পুলিশ, র্যানসহ অনেকের বিরুদ্ধে জারি করা হয়েছে ভিসা নিষেধাজ্ঞা। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে না দিলে উন্নত বিশ্বগুলো অর্থনৈতিক স্যাংশনের হুমকি দিচ্ছে। কিন্তু ফ্যাসিবাদী সরকার কোনো পাত্তা দিচ্ছে না। কারণ, দেশ বা জনগণ নয়, ক্ষমতাই আওয়ামী লীগের কাছে মূখ্য।’

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের, মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী, সাম্যবাদী দলের চেয়ারম্যান সৈয়দ কমরেড ডা. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হেলা আহমেদ, এনপিপি নেতা নজরুল ইসলাম, জাগপা নেতা আওলাদ হোসেন শিল্পী প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনইউ

জাতীয়তাবাদী সমমনা জোট টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর