Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আচরণবিধি লঙ্ঘন: যশোরে ৩ দিনে জরিমানা ৮৩ হাজার টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৫

যশোর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি আসনে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ৮৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। গত তিন দিনে ২২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।

যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে গতকাল শনিবার (২৩ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে। জেলার ৬টি আসনে গত ১৯ ডিসেম্বর থেকে গত ২১ ডিসেম্বর পর্যন্ত ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই আদালত পরিচালনা করা হয়।

তথ্যমতে, অভিযানগুলোর মধ্যে যশোর-১ (শার্শা) আসনে ৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১৫ হাজার টাকা, যশোর-২, (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ হাজার টাকা, যশোর-৩ (যশোর সদর, বসুন্দিয়া ব্যতিত) আসনে ১টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ হাজার টাকা, যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর এবং বসুন্দিয়া ইউনিয়ন) আসনে ৯টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২৪ হাজার ৫০০ টাকা, যশোর-৫ (মণিরামপুর) আসনে ৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২৯ হাজার টাকা এবং যশোর-৬ (কেশবপুর) আসনে ১টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলার ৬টি নির্বাচনি আসনের মধ্যে সবচেয়ে কম মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে যশোর-৬ ও যশোর-৩ আসনে। সেখানে জরিমানার টাকাও কম। জরিমান সব চেয়ে বেশি হয়েছে মণিরামপুরে, মোট ২৯ হাজার টাকা। সবচেয়ে বেশি অভিযান পরিচালিত হয়েছে যশোর-৪ আসনে। সেখানে ৩দিনে সর্বমোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সারাবাংলা/টিএম/এনএস

যশোর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর