Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাকা নেওয়ার অভিযোগে ডিবির আহাদের বিরুদ্ধে তদন্ত শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ ডিসেম্বর ২০২৩ ১০:৫১

ঢাকা: জোর করে ব্যবসায়ীর কাছ থেকে ৩ কোটি ৬০ লাখ টাকার চেক লিখে নেওয়ার অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওয়ারি বিভাগের উপকমিশনার (ডিসি) আব্দুল আহাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। অভিযোগ খতিয়ে দেখতে ২ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবীকে এই কমিটির সভাপতি করা হয়েছে। আর ডিবির তেজগাঁও বিভাগের উপকমিশনার (প্রশাসন) শফিকুল ইসলামকে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ গত ১১ ডিসেম্বর এক অফিস আদেশে তদন্ত কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন।

অফিস আদেশে বলা হয়, ‌ডিবির ওয়ারী বিভাগের ডিসি আব্দুল আহাদসহ পুলিশের অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মো. জসিম উদ্দিন নামের এক ব্যক্তিকে নির্যাতন করে অবৈধভাবে ৩ কোটি ৬০ লাখ টাকার চেক লিখিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে এই কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হলো। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ডিবি ও তদন্ত কমিটির কর্মকর্তারা জানান, জসিম উদ্দিন নামের ওই ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ অধিদফতরসহ ডিবি অফিসে ওয়ারি বিভাগের গোয়েন্দা কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

সারাবাংলা/ইউজে/এমও

ডিবির আহাদ তদন্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর