Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহযোদ্ধাদের স্মরণে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে প্রদীপ প্রজ্বালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২৩ ২২:১৪

নিহত ইউপিডিএফ নেতাদের স্মরণে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে প্রদীপ প্রজ্বালন। ছবি: সারাবাংলা

রাঙ্গামাটি: প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের চার নেতাসহ নিহত সব সহযোদ্ধাদের স্মরণ রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে প্রদীপ প্রজ্বালন করা হয়েছে। এলাকাবাসীর ব্যানারে এই কর্মসূচি পালন করা হলেও এটি মূলত ইউপিডিএফেরই কর্মসূচি।

রোববার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের সাপছড়ি, তৈদিমং, কুতুকছড়ি, ভূইয়াদাম এলাকাবাসীর ব্যানারে সড়কের বিভিন্ন স্থানে মোমবাতি প্রজ্বালন করা হয়। কর্মসূচিতে আশপাশের বিভিন্ন এলাকার মানুষ অংশগ্রহণ করেন।

কুতুকছড়ি আবাসিক এলাকার কর্মসূচিতে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কুতুকছড়ি এলাকার অষ্টম শ্রেণির শিক্ষার্থী শ্রদ্ধাপূর্ণা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক তনুময় চাকমা এবং হিল উইমেন্স ফেডারেশন রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি রিপনা চাকমা।

এলাকাবাসীর ব্যানারে কর্মসূচি পালন করা হলেও এর আয়োজক ছিল মূল ইউপিডিএফ। ছবি: সারাবাংলা

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে জিইয়ে রাখতে শাসকগোষ্ঠী ভ্রাতৃঘাতী সংঘাত চলমান রাখার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। আমাদের ভাইদের খুন, গুম, অপহরণ করা হচ্ছে। নারীদের ধর্ষণ নিপীড়ন-নির্যাতন অব্যাহত আছে। আমাদের এসব অপতৎপরতার বিরুদ্ধে লড়াই সংগ্রাম চালিয়ে যেতে হবে। প্রতিরোধ করতে হবে।

গত ১১ ডিসেম্বর খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাংয়ের অনিল পাড়ায় ইউপিডিএফের চার নেতাকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনার পর পানছড়ি বাজার বর্জনসহ রাঙ্গামাটি-খাগড়াছড়িতে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রয়েছে।

সারাবাংলা/টিআর

ইউপিডিএফ প্রদীপ প্রজ্বালন রাঙ্গামাটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর