Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ছিনতাইয়ের শিকার ইতালির আলোকচিত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৪ ০৯:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ইতালির নাগরিক এক আলোকচিত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। চলন্ত অটোরিকশা থেকে ছিনিয়ে নেওয়া হয় তার ব্যাগ। যাতে ক্যামেরা, মোবাইল ও নগদ টাকা ছিল।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে নগরীর কোতোয়ালী থানার এস এস খালেদ সড়কে কর্ণফুলী টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

ইতালির নাগরিক ক্রিস্টিনা জেমা সম্প্রতি চট্টগ্রামের অলিয়ঁস ফ্রঁসেজে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীতে যোগ দিতে বাংলাদেশে এসেছিলেন। এতে তার তোলা ছবিও প্রদর্শিত হয়।

ঘটনার সময় ক্রিস্টিনা জেমার সঙ্গে বাংলাদেশি দুই তরুণ-তরুণী ছিলেন।
তারা সারাবাংলাকে জানান, তিনজন রাত ৯টার দিকে দামপাড়ায় শিল্পকলা একাডেমি থেকে বেরিয়ে হেঁটে কাজির দেউড়ি হয়ে জামালখানের দিকে যাচ্ছিলেন। ক্রিস্টিনার বৃহস্পতিবার ভারতের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা ছিল। এজন্য পথে এটিএম বুথ থেকে তিনি ৩০ হাজার টাকা তোলেন।

তিনজন হেঁটে কর্ণফুলী টাওয়ারের সামনে পৌঁছানোর পর তাদের গা ঘেঁষে একটি চলন্ত সিএনজি অটোরিকশা গতি কিছুটা শ্লথ করে। এরপর দরজা খুলে ভেতর থেকেই ক্রিস্টিনার কাঁধের ব্যাগ টেনে নিয়ে দ্রুত চলে যায়।

কর্ণফুলী টাওয়ারে একাধিক পত্রিকার কার্যালয় আছে। প্রত্যক্ষদর্শী সাংবাদিক সাইদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ব্যাগ টান দেওয়ার সঙ্গে সঙ্গেই চিৎকার-চেঁচামেচি শুরু হয়। পথচারী এবং কয়েকজন সংবাদকর্মী মিলে অটোরিকশাটিকে ধাওয়া দিয়ে আটকানোর চেষ্টা করেন। কিন্তু সেটি দ্রুত চলে যেতে সক্ষম হয়। পরে আমরা পুলিশকে খবর দিই।’

ক্রিস্টিনা সারাবাংলাকে জানান, তার ব্যাগে ক্যামেরা, মোবাইল ও নগদ টাকা ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) বাবলু পাল সারাবাংলাকে বলেন, ‘আমরা ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। ছিনতাইকারীদের শনাক্তের কাজ চলছে। দ্রুততার সঙ্গে গ্রেফতারের চেষ্টা করছি।’

সারাবাংলা/আরডি/এমও

আলোকচিত্রী ইতালির নাগরিক ছিনতাই


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর