Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাসের সংক্ষিপ্ত ১০ টেস্ট

স্পোর্টস ডেস্ক
৪ জানুয়ারি ২০২৪ ২১:১৪

ট্রফি ভাগাভাগি করলেন রোহিত-এলগার

টেস্টে ক্রিকেটের ১৪৮ বছরের ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। কেপটাউনের দর্শক সাক্ষী হয়েছেন ঐতিহাসিক এক মুহূর্তের। ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষ হয়েছে মাত্র দেড় দিনেই! মাত্র ৬৪২ বলেই এসেছে এই ম্যাচের ফলাফল। বলের হিসাবে এটিই টেস্ট ইতিহাসের সংক্ষিপ্ততম টেস্ট। চলুন দেখে নেওয়া যাক ইতিহাসের আরও ৯টি সংক্ষিপ্ত টেস্টের ইতিহাস।

আরও পড়ুন- ইতিহাসের সংক্ষিপ্ততম টেস্টে ভারতের জয়

আজকের ম্যাচের আগে সংক্ষিপ্ততম টেস্ট হিসাবে রেকর্ডের পাতায় লেখা ছিল অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার ম্যাচ। ১৯৩২ সালে মেলবোর্নে অনুষ্ঠিত হওয়া এই টেস্টের ফলাফল আসে ৬৫৬ বলে, জয়ী হয় অস্ট্রেলিয়া। ১৯৩৫ সালে ব্রিজটাউনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ শেষ হয় ৬৭২ বলে, সেই টেস্টে জেতে ইংল্যান্ড।

১৮৮৮ সালে ম্যানচেস্টারে অনুষ্ঠিত ইংল্যান্ড-অস্ট্রেলিয়া টেস্টের ফলাফল এসেছিল ৭৮৮ বলে। সেই টেস্টে জয়ী হয় ইংল্যান্ড। একই বছরে লর্ডসে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচটি শেষ হয় ৭৯২ বলে, জয়ী হয় অস্ট্রেলিয়া।

১৮৮৯ সালে কেপটাউনে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড। সেই ম্যাচের ফলাফল এসেছিল ৭৯৬ বলে, জয়ী হয়েছিল ইংল্যান্ড। ১৯১২ সালে ওভালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড- দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচ শেষ হয়েছিল ৮১৫ বলে, জয়ী হয়েছিল ইংল্যান্ড। ২০২১ সালে আহমেদাবাদে মুখোমুখি হয়েছিল ভারত ও ইংল্যান্ড। সেই ম্যাচ শেষ হয়েছিল ৮৪২ বলে, জয়ী হয়েছিল ভারত।

২০২২ সালে ব্রিসবেনে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচের ফলাফল এসেছিল ৮৬৬ বলে, জয়ী হয়েছিল অস্ট্রেলিয়া। ১৯৪৬ সালে ওয়েলিংটনে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। এই ম্যাচ শেষ হয়েছিল ৮৭২ বলে, জয়ী হয়েছিল অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এফএম

ইতিহাস টেস্ট দক্ষিণ আফ্রিকা ভারত রেকর্ড সংক্ষিপ্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর