Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ কারা

স্পোর্টস ডেস্ক
৫ জানুয়ারি ২০২৪ ১১:২৭

টি-২০ বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে যাবেন শান্তরা

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্বকাপকে সামনে রেখে হয়ে গেলো গ্রুপ পর্বের ড্র। আইসিসি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার আগেই দা টেলিগ্রাফের বরাতে জানা গেছে, এই ড্রয়ে গ্রুপ ডিতে পড়েছে বাংলাদেশ। গ্রুপে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নেপাল।

  আরও পড়ুন- ইতিহাসের সংক্ষিপ্ত ১০ টেস্ট 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে ২০ দল। প্রথম রাউন্ডে ৪ গ্রুপে খেলবে দলগুলো। প্রতি গ্রুপে থাকছে পাঁচটি করে দল। প্রতি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে সুপার এইটে। সেখানে খেলা হবে দুই গ্রুপে। এ ও সি গ্রুপের চ্যাম্পিয়ন ও বি ও ডি গ্রুপে রানার্সআপ খেলবে গ্রুপ-১ এ। এ ও সি গ্রুপের রানার্সআপ ও বি ও ডি গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে গ্রুপ-২ তে। গ্রুপ-১ এর সব খেলা হবে যুক্তরাষ্ট্রে, গ্রুপ-২ এর খেলা হবে ক্যারিবিয়ান অঞ্চলে। এই দুই গ্রুপের লড়াই থেকে সেরা চার দল যাবে সেমিতে। ২৬ ও ২৭ জুন হবে সেমিফাইনাল।

আরও পড়ুন- ইতিহাসের সংক্ষিপ্ততম টেস্টে ভারতের জয়

বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্রয়ে বাংলাদেশ পড়েছে গ্রুপ ডিতে। সাকিব-শান্তদের লড়তে হবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে।

আরও পড়ুন- পিচ নিয়ে আইসিসির দ্বিমুখী আচরণে ক্ষুব্ধ রোহিত

গ্রুপ এ তে পড়েছে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্র। গ্রুপ পর্বেই এবার দেখা যাবে ভারত-পাকিস্তান দ্বৈরথ। গ্রুপ বিতে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। গ্রুপ সিতে লড়বে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি।

আরও পড়ুন- চুরি হওয়া ব্যাগি গ্রিন ফেরত পেলেন ওয়ার্নার

আগামী ৪ জুন শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নামবে ৩০ জুনের ফাইনালের মধ্য দিয়ে।

সারাবাংলা/এফএম

অস্ট্রেলিয়া গ্রুপ পর্ব টি-টোয়েন্টি বিশ্বকাপ পাকিস্তান বাংলাদেশ ভারত শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর