Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোলাম দস্তগীর গাজী চারে চার

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জানুয়ারি ২০২৪ ২৩:২০

ঢাকা: নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে টানা চতুর্থবারের মতো জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. শাহজাহান ভূঁইয়াকে তিনি এক লাখ ১১ হাজার ৪০৮ ভোটে পরাজিত করেছেন।

রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গণনা শেষে রাত ১১টার দিকে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে তিনি পেয়েছেন এক লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আরেক আওয়ামী লীগ নেতা মো. শাহজাহান ভূঁইয়া পেয়েছেন ৪৫ হাজার ৭৫ ভোট।

এ বিজয়ের মধ্য দিয়ে রূপগঞ্জের উন্নয়নের রূপকার গোলাম দস্তগীর গাজী ভোটে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ন রাখলেন। জাতীয় সংসদ নির্বাচনে চার বার প্রতিদ্বন্দ্বিতা করে চার বারই জিতলেন তিনি। নির্বাচন করে তিনি কখনো হারেননি। যতবার ভোটে দাঁড়িয়েছেন, ততবার জনগণের প্রত্যক্ষ ভোটে বিজয়ী হয়েছেন।

আরও পড়ুন- রূপগঞ্জে নৌকার কাছে কেটলি ধরাশায়ী, জিতলেন গাজী

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে প্রথমবারের মতো নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। সে বছর তিনি এক লাখ ৪৩ হাজার ২৭৯ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী মনিরুজ্জামান ভোট পান ৯৫ হাজার ৬৭৩ ভোট।

২০১৪ সালের নির্বাচনে দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। ওই বছর তিনি এক লাখ ৪৫ হাজার ৩৫০ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শওকত আলী পান ছয় হাজার ৬৯৮ ভোট।

আরও পড়ুন- নৌকার ঢেউয়ে ভেসে গেল কেটলি, চোখে পড়েনি সোনালি আঁশ

সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। সে বছর তিনি দুই লাখ ৪৩ হাজার ৭৩৯ ভোট পেয়ে তৃতীয়বারের মতো জয় পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী মনিরুজ্জামান ওই নির্বাচনে পেয়েছিলেন ১৬ হাজার ৪৩৪ ভোট।

এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হয়। সকাল থেকেই রূপগঞ্জের ভোটকেন্দ্রগুলোতে ছিল ভোটারদের উপচে পড়া ভিড়। বেলা গড়াতে গড়াতে ভোটারদের উপস্থিতি আরও বাড়তে থাকে। বলতে গেলে নির্বিঘ্নেই শেষ হয় ভোটগ্রহণ।

আরও পড়ুন- ৭ কেন্দ্রে এগিয়ে গাজী: নৌকা ৯৬৬৯, কেটলি ২৬৭২ ভোট

ভোট চলাকালীন বুথফেরত ভোটারদের সঙ্গে কথা বলে স্পষ্টই বোঝা যাচ্ছিল, গোলাম দস্তদগীর গাজী টানা চতুর্থবার জয়ের পথেই রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা শাহজাহান ভূঁইয়া তো বটেই, তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার প্রার্থী থাকায় এই আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছিলেন ভোটাররা। তবে ভোটের দিন দুপুর গড়াতে গড়াতে ভোটাররাই বলছিলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিপুল ব্যবধানে হারিয়েই গোলাম দস্তগীর গাজী জয় পাবেন। শেষ পর্যন্ত হয়েছেও তাই।

আরও পড়ুন-

 

সারাবাংলা/এজেড/টিআর

গোলাম দস্তগীর গাজী চতুর্থ জয় চতুর্থ নির্বাচন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ শাহজাহান ভূঁইয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর